• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লোকসভায় বিজেপি কীভাবে ৩০০ পার করল! সাফল্য নিয়ে প্রশ্ন তুলে 'বেফাঁস' জোট সঙ্গী শিবসেনা

বিধানসভা নির্বাচনের দিন ঘোষণা হয়ে গেলেও বিজেপির সঙ্গে আসন সমঝোতার সূত্র এখনও অধরা মহারাষ্ট্রে। এরই মধ্যে বুধবার জোটসঙ্গী শিবসেনার তরফে মন্তব্য করা হয়েছে, পুলওয়ামায় জঙ্গি হামলার ঘটনাকে নির্বাচনী ইস্যু না করলে বিজেপি কখনই ৩০০ আসন পার করতে পারত না।

বিজেপির সাফল্য নিয়ে প্রশ্ন

বিজেপির সাফল্য নিয়ে প্রশ্ন

শিবসেনার মুখপত্র সামনায় এদিন মন্তব্য করা হয়েছে, বিজেপি পুলওয়ামায় জঙ্গি হামলা এবং বালাকোটে বিমান হামলার ঘটনাকে নির্বাচনী ইস্যু করেছিল। যদি পুলওয়ামার হামলা না ঘটত, তাহলে বিজেপি কি ৩০০ আসন পেত, প্রশ্ন করা হয়েছে শিবসেনার মুখপত্রে।

এখনও অধরা রফা সূত্র

এখনও অধরা রফা সূত্র

আসন সংখ্যা নিয়ে বিরোধ থাকায় এখনও দুই দল তাদের আসন সমঝোতার কথা ঘোষণা করতে পারেনি। ইতিমধ্যেই নির্বাচনের দিন ঘোষণা হয়ে গিয়েছে। মহারাষ্ট্রে নির্বাচন হবে ২১ অক্টোবর। শিবসেনা নেতা সঞ্জয় রাউত ইতিমধ্যেই কটাক্ষ করে বলেছেন, আসন সমঝোতা দেশ বিভাজনের থেকেও বড় কাজ। গত ১৯ সেপ্টেম্বর সঞ্জয় রাউত বলেছিলেন ২৮৮ টি আসনের মধ্যে শিবসেনা যদি ১৪৪ টি আসন না পায়, তাহলে জোট ভেঙে যাবে। যদিও পরের দিনই শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে বলেছিলেন ২ দিনের মধ্যেই নির্বাচনী জোটের কথা ঘোষণা করা হবে।

২০১৯ লোকসভা আসনের ফল

২০১৯ লোকসভা আসনের ফল

গত লোকসভা নির্বাচনে বিজেপি ও শিবসেনা জোট করে লড়াই করেছিল। রাজ্যের ৪৮ টি আসনের মধ্যে ৪১ টি আসন পেয়েছিল তারা।
এর আগে যে রিপোর্ট পাওয়া গিয়েছিল তাতে জানা গিয়েছিল শিবসেনা ১২০ থেকে ১২৫ টি আসনে লড়াইয়ে তৈরি। যদিও শিবসেনা প্রথমে দাবি করেছিল পঞ্চাশ শতাংশ আসনের। এরপরেই বিজেপিকে চাপ দিতে নাগপুর-সহ ২৮৮ টি আসনেই প্রার্থী জিতে তোড়জোড় শুরু করে শিবসেনা। নাগপুর আসন থেকেই প্রতিদ্বন্দ্বিতা করছেন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ।

 ২০১৪-র ভোটে একা লড়াই দুদলের

২০১৪-র ভোটে একা লড়াই দুদলের

২০১৪-র ভোটে বিজেপি ও শিবসেনা একাই লড়াই করেছিল। দু'দলের কেউই সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায় নির্বাচনের পরেই উভয়দলই সরকারে যোগ দেয়। বর্তমানে মহারাষ্ট্র বিধানসভায় বিজেপি ও শিবসেনার যথাক্রমে ১২২ ও ৬৩ টি আসন রয়েছে।

<strong>[এনআরসি নিয়ে বিজেপির আক্রমণ! চালু হলে কাকে কাকে দিল্লিতে ছাড়তে হবে, পাল্টা দিলেন কেজরিওয়াল]</strong>[এনআরসি নিয়ে বিজেপির আক্রমণ! চালু হলে কাকে কাকে দিল্লিতে ছাড়তে হবে, পাল্টা দিলেন কেজরিওয়াল]

English summary
With their seat-sharing for Maharashtra assembly polls yet to reach a conclusion, the Shiv Sena on Wednesday said BJP would not have won over 300 seats in the Lok Sabha polls had it not made the Pulwama terror attack an election issue.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X