• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'ফারুক আবদুল্লাহ পাকিস্তানে গিয়ে ৩৭০ লাগু করুন', ফের খবরে শিবসেনার সঞ্জয় রাউত

  • |

বিজেপির সঙ্গে তাঁদের সংঘাতের রাস্তা মহারাষ্ট্রের তখত ঘিরে, তবে কট্টর হিন্দুত্ববাদের রাস্তায় বিজেপিকে ছাপিয়ে যাওয়ার চেষ্টা থেকে পিছপা নয় শিবসেনা। এবার মারাঠাভূমের এই কট্টর দক্ষিণপন্থী দল তোপ দাগতে ছাড়ল না কাশ্মীরের ফাররুক আবদুল্লাহর ৩৭০ এর দাবির বিরুদ্ধে। সরব হলেন সঞ্জয় রাউত।

 ঘটনার সূত্রপাত কোথা থেকে?

ঘটনার সূত্রপাত কোথা থেকে?

কয়েক দিন আগে একটি সাক্ষাৎকারে কাশ্মীরের নেতা ফারুক আবদুল্লাহ বলেন, কাশ্মীরে ৩৭০ ধরা ফিরে আসুক এটা তিনি চান। ওই সাক্ষাৎকারে তিনি এটাও জানান, যে চিন ভারতে ঢুকে পড়লে অস্বস্তিতে থাকবেন না কাশ্মীরের মানুষ। এরপরই পাল্টা তোপ দাগতে ছাড়েনি বিজেপি। শুরু হয় সংঘাত। এদিকে, ফারুককে একহাত নিতে ছাড়লেন না শিবসেনা নেতা সঞ্জয় রাউত।

সঞ্জয়ের তোপ

সঞ্জয়ের তোপ

'যদি ফারুক চান, তাহলে তিনি পাকিস্তানে য়েতে পারেন, আর ওখানে গিয়ে ৩৭০ ধারা লাগু করতে পারেন', এই বক্তব্য রেখে এদিন কাশ্মীর ইস্যুতে পারদ চড়িয়ে দেন সঞ্জয় রাউত। তিনি সাফ জানান, ভারতে ৩৭০ ধারা ও আর্টিক্যাল ৩৫ এ-র আর কোনও জায়গা নেই। প্রসঙ্গত, এই দুটি ধারা কাশ্মীর থেকে গত ৫ অগাস্ট ২০১৯ সালে সরিয়ে নেয় কেন্দ্র।

 ফারুক বার্তা ও বিতর্ক

ফারুক বার্তা ও বিতর্ক

এদিকে, ফারুক আবদুল্লাহ বলেন, তিনিন তাঁর শেষ নিঃস্বাস পর্যন্ত লড়ে যাবেন, তবুও কাশ্মীরের বুকে তিনি ৩৭০ ধারা ফিরিয়ে আনবেন। এদিকে এর পাশাপশি,তাঁর দাবি কাশ্মীরে ৩৭০ ধারা চিনের সহযোগিতায় আনা হবে। যারপর থেকেই বিতর্ক রও তুঙ্গে ওঠে। তিনি কাশ্মীরের আলাদা পতাকার দাবিও তোলেন।

শুক্রবারে ফারুকের বক্তব্য

শুক্রবারে ফারুকের বক্তব্য

এছাড়াও ফারুক আবদুল্লাহ বলেব, জম্মু ও কাশ্মীর যদি চাইত, তাহলে তারা ১৯৪৭ সালই পাকিস্তানে চলে যেতে পারত। তবে শেখ মহম্মদ আবদুল্লাহ সেক্যুলার ভারতকে বেছে নেন। তাই ভারতের সঙ্গে যায় কাশ্মীর।

English summary
Shiv Sena’s Sanjay Raut says Farooq Abdullah can go to Pakistan and implement Article 370 there
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X