• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাবরি ধ্বংসে গর্বিত, রাম মন্দির ভূমিপুজোর আগে শিবসেনার বিজ্ঞাপনে লাইমলাইটের লড়াই তুঙ্গে

বহু দশকের বিতর্ক দূরে সরিয়ে রেখে আর কিছুক্ষণেই শুরু হতে চলেছে রাম জন্মভূমির মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন। তবে এই অনুষ্ঠান একান্ত ভাবেই নিজেদের করে নিয়েছে বিজেপি। রাম মন্দির আন্দোলনের সঙ্গে যুক্ত বহু পুরোনো রথী এই অনুষ্ঠানে ব্রাত্য। এছাড়া বাদ পড়েছে শিবসেনা। একসময় বিজেপির অন্তরঙ্গ বন্ধু ও জোট সঙ্গী শিবসেনা ক্ষমতা দলখলে লড়াইয়ের জন্য হাত মিলিয়েছে কংগ্রেস-এনসিপির সঙ্গে। আর তাই বিজেপিও রুষ্ঠ একদা বন্ধু থাকা শিবসেনার উপর।

ভূমিপুজোয় আমন্ত্রিত নয় শিবসেনা

ভূমিপুজোয় আমন্ত্রিত নয় শিবসেনা

ভূমিপুজোয় একাধিকবার আমন্ত্রণের দাবি করেও তা জোটেনি শিবসেনার কপালে। তবে যেই মুহূর্তে রামমন্দির তৈরির আন্দোলন তুঙ্গে উঠেছিল, সেই বাবরি ধঅবংসের সঙ্গে ওতপ্রোত ভাবে যুক্ত ছিলেন তৎকালীন সেনা প্রধান বালা সাহেব ঠাকরে। এবং সেই সময় তিনি কোনও রাগঢাক না করেই করসেবকদের উদ্দেশে বলেছিলেন, যারা এই কাজ (বাবরি ধ্বংস) করেছে, আমি তাদের জন্য গর্বিত।

বাবরি ধ্বংসের বিতর্ক উস্কে দিল সেনা

বাবরি ধ্বংসের বিতর্ক উস্কে দিল সেনা

ভূমিপুজোর আগে ব্রাত্য হয়ে বাবরি ধ্বংসের সেই বিতর্ক উস্কে দিয়ে শিবসেনা ফের মনে করিয়ে দিতে চাইল যে বিজেপি একা হিন্দুত্ববাদী রাজনৈতিক সংগঠন নয় দেশে। রামজন্মভূমি আন্দোলনে যুক্ত ছিল আরও অনেকে। আর সেই বিতর্ক উস্কে দিয়েই দলের মুখপত্র সামনাতে একটি বিজ্ঞাপন ছাপা হয়।

বিজ্ঞাপনে লাইমলাইট দখলের লড়াই

বিজ্ঞাপনে লাইমলাইট দখলের লড়াই

এদিন এক বিতর্কিত বিজ্ঞাপনে দেখানো হয় বাবরি ধ্বংসের সেই মুহূর্ত। তাছাড়া বাল ঠাকরে সহ উদ্ধব ও আদিত্য ঠাকরের ছবি দেওয়া পোস্টার। সেখানে বাল ঠাকরের সেই অখ্যাত উক্তি, যারা এই কাজ (বাবরি ধ্বংস) করেছে, আমি তাদের জন্য গর্বিত। বিজ্ঞাপনটি দিয়েছেন শিবসেনার সচিব মিলিন্দ নারভেকর।

বিজেপির উপর বেজায় চটেছে শিবসেনা

বিজেপির উপর বেজায় চটেছে শিবসেনা

এছাড়া ভূমিপুজোয় আমন্ত্রণ না পাওয়ায় বিজেপির উপর বেজায় চটেছে শিবসেনা। সামনার লেখাতেও সেই রাগ ফুটে উঠেছে। তাদের স্পষ্ট বক্তব্য, রাম মন্দির নির্মাণ শুরু হওয়ার ক্ষেত্রে তাদের অবদান অনস্বীকার্য। তবে সরাকারি ভাবে ব্রাত্য হওয়ার বিষয়টি হজম করে করোনা ভাইরাসের দোহাই দিচ্ছে শিবসেনা।

অপমান হজম সেনার

অপমান হজম সেনার

এই বিষয়ে সেনা নেতা সঞ্জয় রাউত বলেন, 'আসল কথা যে মন্দির তৈরি হচ্ছে। গুরুত্বপূর্ণ বিষয় হল প্রধানমন্ত্রী মোদী সেখানে যাচ্ছেন। পরে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে সেখানে যে কোনও সময় যেতে পারবেন। তাঁকে তো কেউ বাধা দেবে না।' এদিন সামনাতেও লেখা হয়, প্রধানমন্ত্রীর শিলান্যাশের মুহূর্তটাই হতে চলেছে সোনালী মুহূর্ত।

রাম মন্দির-বাবরি মসজিদ বিতর্কের অবসান! ভূমিপুজোর দিনে বললেন ইকবাল আনসারি

English summary
Shiv Sena publishes ad on Babri Masjid demolition befor Ram Mandir Bhoomi pujan spiking tussle with BJP
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X