• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বালা সাহেবের নামের অপব্যবহার হতে পারে! নির্বাচন কমিশনের দ্বারস্থ শিবসেনা

Google Oneindia Bengali News

গুয়াহাটির পাঁচতারা হোটেলে আশ্রয় নেওয়া শিবসেনার বিদ্রোহী বিধায়ক একনাথ শিন্ডে ও তাঁর অনুগামীরা নতুন একটি দল গঠনের পরিকল্পনা করছেন বলে জানা গিয়েছে। তাঁরা দলটির নাম 'শিবসেনা বালা সাহেব' দেবেন বলে ঠিক করেছেন। এই খবর প্রকাশ্যে আসার পরেই মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সভাপতিত্বে শিবসেনার জাতীয় কার্যনির্বাহী বৈঠক হয়। সেখানে একনাথ শিন্ডে ও বিদ্রোহী বিধায়কদের দলের প্রতিষ্ঠাতা বালা সাহেব ঠাকরের নাম ব্যবহার থেকে বিরত রাখার উদ্দেশে একটি প্রস্তাব পাস করানো হয়।

নির্বাচন কমিশনকে চিঠি শিবসেনার

নির্বাচন কমিশনকে চিঠি শিবসেনার

যাতে দল ও তার প্রতিষ্ঠাতার নাম অন্য কেউ ব্যবহার করতে না পারে, তা নিশ্চিত করতে শিবসেনা ইতিমধ্যে নির্বাচন কমিশনকে একটি চিঠি পাঠিয়েছে। নির্বাচন কমিশনকে পাঠানো চিঠিতে শিবসেনা জানিয়েছে, 'একনাথ শিন্ডে ও তাঁর অনুগামী বিধায়কদের কার্যকলাপ বালাসাহেব প্রতিষ্ঠিত শিবসেনার স্বার্থে আঘাত হানছে। আমাদের অনুমান, তাঁরা সাধারণ মানুষকে বিভ্রান্ত করতে নতুন একটি দল গঠন করতে চলেছেন। সেখানে তাঁরা উদ্দেশ্যপ্রণেদিতভাবে শিবসেনা ও বালা সাহেবের নাম ব্যবহার করার পরিকল্পনা নিয়েছেন। একনাথ শিন্ডে ও তাঁর অনুগামীরা নিজেদের ইচ্ছামতো রাজনৈতিক দল গঠন করতেই পারেন। সেখানে শিবসেনার আপত্তির কোনও জায়গা নেই। শিবসেনা বা বালা সাহেব ঠাকরের নাম ব্যবহার করে কোনও রাজনৈতিক দল গঠনের আমরা আপত্তি জানাই। এই বিষয়ে নির্বাচন কমিশনকে আগেই জানিয়ে আমরা জানিয়ে রাখতে চাই।' দল ও তার প্রতিষ্ঠাতার নামের অপব্যবহার রুখতেই নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে শিবসেনা।

কী বললেন উদ্ধব ঠাকরে

কী বললেন উদ্ধব ঠাকরে

শিন্ডের নতুন দল গঠনের পরিকল্পনা নিয়ে তীব্র প্রতিক্রিয়া দেখান মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। শিবসেনার কার্য নির্বাহী বৈঠকে উদ্ধব ঠাকরে বলেন, যদি সাহস থাকে বালা সাহেবের নামে নয়, নিজের বাবার নামে ভোট চেয়ে দেখান। পাশাপাশি তিনি অভিযোগ করেন, শিবসেনা ও বালা সাহেবের নামের অপব্যবহার করার চেষ্টা হচ্ছে।

একনাথ শিন্ডের নেতৃত্বে নতুন দল

একনাথ শিন্ডের নেতৃত্বে নতুন দল

শিবসেনার বিদ্রোহী বিধায়ক শিন্ডে প্রথম থেকে দাবি করেছিলেন, তিনি বালা সাহেবের হিন্দুত্বের প্রতি বিশ্বাসী। তিনি বালা সাহেবের শিবসেনার সঙ্গে বর্তমান শিবসেনার কোনও মিল নেই বলেও অভিযোগ করেছিলেন। গুয়াহাটিতে শিবসেনার বিদ্রোহী নেতারা দফায় দফায় বৈঠক করছেন। একটি আলাদা দল গঠনের পরিকল্পনা করছেন তাঁরা। বালা ঠাকরের মৃত্যুর পর রাজ ঠাকরে শিব সেনা থেকে বেরিয়ে নতুন একটি দল গঠন করেন। এবার একনাথ শিন্ড ও তাঁর অনুগামীরা সেই পথেই হাঁটছেন। রাজনৈতিক মহলে এই নিয়ে ইতিমধ্যে একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছে।

'বালা সাহেবের নাম করার সাহস দেখাবে না', শিন্ডেদের চরম হুঁশিয়ারি উদ্ধবের'বালা সাহেবের নাম করার সাহস দেখাবে না', শিন্ডেদের চরম হুঁশিয়ারি উদ্ধবের

English summary
Shiv Sena passes resolution to stop misuse of party founder Balasaheb name
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X