• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সাহস থাকলে সাভারকারকে ভারতরত্ন দিন! লোকসভায় বিজেপিকে খোঁচা সেনা এমপির

বিনায়ক দামোদর সাভারকারকে ভারতরত্ন প্রদানের বার্তায় বিজেপিকে একহাত নিল তাঁদের প্রাক্তন সঙ্গী শিবসেনা। লোকসভায় শিবসেনা বিতর্কিত প্রশ্ন ছুড়ে দিল সাভারকারকে নিয়ে। কে বেশি হিন্দুত্ববাদী তা নিয়েই এই প্রশ্নের অবতারণা। সোমবার লোকসভায় শিবসেনার এক সদস্য বিজেপিকে চ্যালেঞ্জ ছুড়েছিলেন সাহস থাকলে হিন্দুত্ববাদী বিনায়ক দামোদর সাভারকরকে ভারতরত্ন দিন।

সাহস থাকলে সাভারকারকে ভারতরত্ন দিন! খোঁচা সেনার

লোকসভায় রাষ্ট্রপতির ভাষণের পর মোশন অফ থ্যাঙ্কস-এর বিতর্কে অংশ নিয়ে শিবসেনার বিনায়ক রাউত বিজেপির উদ্দেশ্যে বলেছিলেন, আমাদের হিন্দুত্ববাদ শেখাতে পারবেন না। তাঁর এই কথা শুনে বিজেপি সদস্যরা বাধা দেওয়ার চেষ্টা করেছিলেন। তখনই বিনায়ক রাউত চ্যালেঞ্জ ছোড়েন সাহস থাকলে সাভারকারকে ভারতরত্ন দিয়ে দেখান আপনারা কত হিন্দুত্ববাদী।

একেবারে প্রকাশ্যে 'সাহস থাকলে সাভারকরকে ভারতরত্ন দিন'- এহেন মন্তব্যে তখন লোকসভা উত্তাল। আসলে সাভারকারকে ভারতর্তন দেওয়া নিয়ে কংগ্রেসের সঙ্গে শিবসেনার ঠান্ডা লড়াই চলছে বহুদিন ধরে। কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী আর শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতের মধ্যেও আগে কথার লড়াই হয়েছিল। এবার সংসদের ভিতরে বিজেপির সঙ্গে বাকযুদ্ধে সামিল হলেন শিবসেনা সাংসদ বিনায়ক রাউত।

তিনি বলেন, শিবসেনা জাতীয় নাগরিক পঞ্জীর বিরোধিতা করবে। তাঁর কথায়, এই সময়ে যখন গোটা দেশ বেকারত্ব, মুদ্রাস্ফীতি এবং নারীদের উপর নৃশংসতার মতো সমস্যার মুখোমুখি হচ্ছে, তখন সরকার এনআরসির বিষয়টি উত্থাপন করে দেশকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। তিনি আরও যোগ করেন, আপনারা যদি এনআরসি আনেন তবে আপনাদের ৩৫ কোটি ভারতীয়কে আটকে রাখতে হবে।

English summary
Shiv Sena MP has dared BJP to give Bharat Ratna to Hindutva ideologue Vinayak Damodar Savarkar.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X