• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শিবসেনা বিধায়ক প্রতাপ সরনায়েকের বাড়িতে ইডি হানা! সংকীর্ণ রাজনীতি করছে বিজেপি, তোপ সঞ্জয় রাউতের

  • |

আর্থিক তছরুপ মামলায় এবার শিবসেনা বিধায়ক প্রতাপ সরনায়েকের বাড়িতে হানা দিল এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট বা ইডি। যা নিয়ে সরগরম মহারাষ্ট্রের রাজ্য-রাজনীতি। এমনকী প্রতাপ সরনায়েকের ছেলে পূরবেশ ও বিহংয়ের বাড়িতেও তল্লাশি চালানো হয়েছে বলে জানা যাচ্ছে।

শিবসেনা বিধায়কের ১০ ঠিকানায় আচমকাই হানা

শিবসেনা বিধায়কের ১০ ঠিকানায় আচমকাই হানা

সূত্রের খবর, মঙ্গলবার সকালে শিবসেনা বিধায়কের ১০ ঠিকানায় আচমকাই হানা দেয় ইডির তদন্তকারী আধিকারিকেরা। মূলত প্রতাপ সরনায়েকের মুম্বই ও থানের বেশ অস্থায়ী ঠিকানতেই জোরদার তল্লাশি চালান ইডির আধিকারিকেরা। টপস গ্রুপ নামে একটি সুরক্ষা প্রদানকারী সংস্থার আর্থিক তছরুপের সূত্র ধরেই শিবসেনার এই বর্ষীয়ান রাজনাতিবিদের বাড়িতে ইডি হানা চলে বলে জানা যাচ্ছে।

বিহং গ্রুপ অফ কোম্পানির চেয়ারম্যান পদেও রয়েছেন প্রতাপ সারনায়েক

বিহং গ্রুপ অফ কোম্পানির চেয়ারম্যান পদেও রয়েছেন প্রতাপ সারনায়েক

প্রসঙ্গত উল্লেখ্য, থানের রিয়েল এস্টেট উন্নয়নে বিনিয়োগকারী সংস্থা বিহং গ্রুপ অফ কোম্পানির চেয়ারম্যান পদেও রয়েছেন এই প্রতাপ সারনায়েক। এই সংস্থার আর্থিক লেনদেনেও কারচুপির অভিযোগ রয়েছে বলে শোনা যাচ্ছে। পাশাপাশি ওভালা-মাজিয়াদা কেন্দ্র থেকে বিধানসভায় প্রতিনিধিত্বও করছেন তিনি। এমনকী থানের মীরা-ভাইন্দর শহরে শিবসেনার মুখপাত্রেরও দায়িত্বেও রয়েছেন প্রতাপ সরনায়েক।

রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই ইডিকে ঢাল করছে বিজেপি সরকার ?

রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই ইডিকে ঢাল করছে বিজেপি সরকার ?

প্রসঙ্গত উল্লেখ্য, মহারাষ্ট্রে সরকার গঠন হোক বা সুশান্ত সিং মৃত্যু মামলা, গত বছর থেকেই বিপির সঙ্গে সম্পর্কের রসায়ন তলানিতে এসে ঠেকেছে উদ্ধভ ঠাকরের দলের। এমনকী গত কয়েক মাসে একাধিক ইস্যুতেো বারংবার সম্মুখসমরে নামতে দেখা গেছে বিজেপি ও শিবসেনা নেতৃত্বকে। অন্যদিকে মুম্বইকে পাক অধিকৃত কাশ্মীরের সঙ্গে তুলনা করাতে শিবসেনার বর্ষীয়ান নেতা সঞ্জয় রাউতের তোপের মুখে পড়েন বিজেপি ঘনিষ্ট অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতও। সেই সময় কঙ্গনার বিরুদ্ধে একের পর এক বোমা ফাটাতে দেখা যায় প্রতাপ সারনায়েককেও।

প্রমাণ ছাড়া কোনও কাজই করেনা ইডি, প্রতিক্রিয়া দেবেন্দ্র ফড়নবিশের

প্রমাণ ছাড়া কোনও কাজই করেনা ইডি, প্রতিক্রিয়া দেবেন্দ্র ফড়নবিশের

এদিকে এই আচমকা ইডি হানার পরেই ইডি-র বিরুদ্ধে একের পর এক তোপ দাগতে শুরু করে শিবসেনা নেতৃত্ব। শিবসেনার অভিযোগ, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই ইডিকে হাতিয়ার করছে কেন্দ্রে বিজেপি সরকার। প্রতাপ সারনায়েকের উপর পাল্টা চাপ তৈরি করতেই এই নয়া কৌশল। যদিও শিবসেনার দাবি উড়িয়ে দিয়ে বিজেপি নেতা তথা মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ বলেন, ‘প্রমাণ ছাড়া কোনও কাজই করে না ইডি'।

সংকীর্ণ রাজনীতির পরিচয় দিচ্ছে বিজেপি, তোপ সঞ্জয় রাউতের

সংকীর্ণ রাজনীতির পরিচয় দিচ্ছে বিজেপি, তোপ সঞ্জয় রাউতের

অন্যদিকে এই প্রসঙ্গে বলতে গিয়ে বিজেপির বিরুদ্ধে কার্যত হুঁশিয়ারির সুরে শিবসেনার প্রধান মুখপাত্র সঞ্জয় রাউত বলেন, " কেউ যদি মনে করে কেন্দ্রীয় সংস্থাকে লেলিয়ে দিয়ে আমাদের বিধায়ককে ভয় দেখাবে, তাদের মাথা ঝোঁকাতে বাধ্য করবে, তাহলে ভুল ভাবছে। এরকম হাজার নোটিশ, হাজার রেডেও আমাদের কিছু যায় আসে না। একটা সংকীর্ণ রাজনীতি। ভারতীয় জনতা পার্টির শাখা সংগঠন হিসাবে কাজ করা কখনওই ইডি-র থেকে কখনওই কাম্য নয়। কিন্তু তবুও প্রতাপ সারনায়েক ও তাঁর ছেলেরা মুম্বই না থাকা সত্ত্বেও তাদের বাড়িতে তল্লাশি চালানো হল। "

কলকাতা : ভূগর্ভে সুড়ঙ্গ খুড়তে পরামর্শদাতা নিয়োগ করছে হিডকো

ফিরলেন 'বন্দেমাতরম' স্লোগানে! তৃণমূলের নয়া পদক্ষেপে শুভেন্দুর শাসকদলে ফেরা নিয়ে জল্পনা

English summary
shiv sena mla pratap sarnayakes house raided bjp is doing narrow politics attacks sanjay raut
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X