• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আমি কি বিজয় মালিয়া নাকি নীরব মোদী?‌ সম্পত্তি বাজেয়াপ্ত নিয়ে ইডিকে কটাক্ষ সঞ্জয় রাউতের

Google Oneindia Bengali News

‌১,০৩৪ কোটি টাকার পাত্র চউল জমি কেলেঙ্কারি মামলায় মঙ্গলবার ইডি শিবসেনা সঞ্জয় রাউতের সম্পত্তি বাজেয়াপ্ত করে। ইডির এই আচরণে রীতিমতো ক্ষুব্ধ শিবসেনা সাংসদ কেন্দ্রীয় এজেন্সিকে কটাক্ষ প্রশ্ন করেন যে তারা কি তাঁকে পলাতক শিল্পপতি বিজয় মালিয়া অথবা নীরব মোদীর সমকক্ষ মনে করেছে?‌ মহারাষ্ট্র সরকারকে গদিচ্যুত করার জন্য তাঁর উপর চাপ সৃষ্টি করা হচ্ছে এবং তারপরই তাঁর বিরুদ্ধে এই ধরনের তদন্ত শুরু হয়েছে বলে দাবি করেন রাউত।

রাউতের ওপর চাপসৃষ্টি মহারাষ্ট্র সরকারকে গদিচ্যুত করতে

রাউতের ওপর চাপসৃষ্টি মহারাষ্ট্র সরকারকে গদিচ্যুত করতে

সঞ্জয় রাউত দাবি করে জানান যে এটা বিগত কয়েক বছর ধরে হয়ে এসেছে। তিনি ইতিমধ্যে রাজ্য সভার চেয়ারম্যান ও ভাইস প্রেসিডেন্ট ভেঙ্কাইয়া নাইডুকে এই বিষয়ে অবগত করেছেন। সঞ্জয় রাউত সাংবাদিকদের বলেন, '‌যদি এটা রাজনৈতিক প্রতিহিংসার বশে করা হয়ে গিয়ে থাকে, সেই কারণে আমি আগেই বিষয়টি রাজ্যসভার চেয়ারম্যানকে বলে রেখেছি। মহারাষ্ট্র সরকারকে গদিচ্যুত করার জন্য আমার উপর চাপ সৃষ্টি করা হচ্ছে। আমি কথা মতো কাজ না করলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার মুখোমুখি হতে হবে বলেও হুমকি দেওয়া হচ্ছে। আমার বাড়িতে এসে আমায় হুমকি দেওয়া হয়েছে। এরপরই এইসব শুরু হয়েছে।'

বিজেপি নেতার হুমকি রাউতকে

বিজেপি নেতার হুমকি রাউতকে

এর আগে জানুয়ারিতে রাউত দাবি করেছিলেন যে তাঁর সঙ্গে বেশ কিছু বিজেপি নেতা যোগাযোগ করেন এবং তাঁকে দল বদলের প্রস্তাব দেন। এমনকী রাউতকে হুমকি দিয়ে এও জানিয়েছিলেন যে এই শর্ত না মানা হলে তাঁকে বড় মূল্য দিতে হবে তার। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তাঁকে 'সোজা' করে দেবে বলেও হুমকি দেওয়া হয়েছিল বলেই তিনি দাবি করেন। রাউত বিজেপি নেতাদের বক্তব্যকে উদ্ধৃত করে বলেন, '‌আমাদের যেভাবেই হোক সরকারকে গদিচ্যুত করতে হবে। নয়তো রাষ্ট্রপতি শাসন জারি করতে হবে বা আমাদের বিধায়কের দল ভেঙে সরকার গঠন করতে হবে।'‌

ইডিকে কটাক্ষ সঞ্জয় রাউতের

ইডিকে কটাক্ষ সঞ্জয় রাউতের

মঙ্গলবার এই জমি কেলেঙ্কারি ঘটনায় ইডি রাউতের আলিবাগের জমি সহ মুম্বই দাদারের একটি ফ্ল্যাট বাজেয়াপ্ত করে। বুধবার এই নিয়ে সাংবাদিকদের সামনে রাউত বলেন, '‌সম্পত্তির অর্থ কি দয়া করে আগে বুঝতে শিখুন। আমি কি বিজয় মালিয়া?‌ আমি কি মেহুল চোকসি?‌ আমি কি নীরব মোদী বা আম্বানি আদানি?‌ আমি ছোট বাড়িতে থাকি। আমার আদি জায়গায় আমার এক একর জমিও নেই। আমার যা কিছু রয়েছে, সবটাই কষ্ট করে অর্জন করা। তদন্তকারী সংস্থার কি মনে হচ্ছে আর্থিক তছরুপ করা হয়েছে? কার সঙ্গে আমার নাম জড়ানো হচ্ছে?'‌ সঞ্জয় রাউত আরও বলেন, '‌আমাকে ভয় পাওয়ানো যাবে না। যেটাকে ওরা (ইডি) সম্পত্তি বলছে, তা বাজেয়াপ্ত করুক কিংবা আমায় গুলি করুক বা জেলে পাঠিয়ে দিক। সঞ্জয় রাউত বালাসাহেব ঠাকরের অনুগামী ও শিব সৈনিক।'‌ শিবসেনা নেতা আরও দাবি করে জানিয়েছেন যে ইডি তাঁর মেয়ের বিয়ের সঙ্গে যুক্ত ডেকরেটার, বিউটিসিয়ান এমনকী তাঁর দর্জিকে ডেকেও জিজ্ঞাসাবাদ করে।

বারংবার বিপাকে মহারাষ্ট্র সরকার

বারংবার বিপাকে মহারাষ্ট্র সরকার

প্রসঙ্গত, গত মাসে রাউত সহ একাধিক শিবসেনা নেতা, তাঁদের পরিবার বা ঘনিষ্ঠ সহযোগীকে ইডির জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হয়েছিল। মার্চেই মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের জামাইয়ের ৬.‌৪৫ কোটির সম্পত্তি ফ্রিজ করে ইডি অর্থ তছরূপ মামলায়। শুধু তাই নয়, পলাতক আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের সঙ্গে যোগ রাখার প্রমাণ পাওয়ায় ইডি গ্রেফতার করেছে মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক। মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্র মন্ত্রী অনিল দেশমুখ গত বছর নভেম্বরে গ্রেফতার হন। মহারাষ্ট্রের জোট সরকারের দাবি যে সমস্ত রাজ্যে বিজেপি সরকার নেই তাদের এ ধরনের পদক্ষেপের সম্মুখীন হতে হয়েছে।

English summary
Shiv Sena MP Sanjay Raut furious over ED after attached of property
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X