• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপির ইস্তেহারে রয়েছে তাদের দাবিও! খুশি শিবসেনা দিল ১০০-র মধ্যে ২০০

আসন্ন লোকসভা নির্বাচনের জন্য বিজেপির ইস্তেহারে খুশি পুরনো শরিক শিবসেনা। সংবিধানের ৩৭০ ধারার অবলুপ্তি, জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল এবং অযোধ্যায় রামমন্দির নির্মানের কথা ইস্তেহার থাকায় ১০০-র মধ্যে ২০০ দিয়েছে শিবসেনা।

বিজেপির ইস্তেহারে রয়েছে তাদের দাবিও! খুশি শিবসেনা দিল ১০০-র মধ্যে ২০০

শিবসেনা বিজেপির পুরনো শরিকদের মধ্যে অন্যতম। কেন্দ্রে ও মহারাষ্ট্রে। তারা বলেছে দেশের অখণ্ডতা নিয়ে আপস করা হবে না। আর এবারই রামমন্দির নির্মাণের শেষ সুযোগ। তারা বলেছে ইউনিফর্ম সিভিল কোড আর সংবিধানের ৩৭০ ধারা নিয়ে আপস করা হলে ইতিহাস ক্ষমা করবে না।

শিবসেনার মুখপত্র সামনায় বিজেপির ইস্তেহারের প্রশংসা করা হয়েছে। বলা হয়েছে ওই ইস্তেহারে তাদের দাবিও অন্তর্ভুক্ত করা হয়েছে। সেই জন্য এই ইস্তেহারকে ১০০-র মধ্যে ২০০ দেওয়া হয়েছে। বিজেপির ইস্তেহার কৃষি, গরিবি হঠাও, ছোট ব্যবসায়ী এবং শিক্ষার কথা গুরুত্ব পাওয়ায় সাধুবাদ দেওয়া হয়েছে।

শিবসেনার তরফ থেকে ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লা এবং পিডিপি নেত্রী মেহবুবা মুফতির সমালোচনা করা হয়েছে। কেননা তাঁরা ৩৭০ ধারা অবলুপ্তি করা হলে সম্ভাব্য পরিণতি নিয়ে হুমকি দিয়েছিলেন। বলেছিলেন তাহলে জম্মু ও কাশ্মীর ভারত থেকে স্বাধীন হয়ে যাবে। শিবসেনার মুখপত্রে এই ধরনের মানুষের মুখ বন্ধ করে দেওয়ার কথা বলা হয়েছে।

উদ্ধব থ্যাকারের দল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে একমত। যাঁরা পাকিস্তানে গিয়ে আক্রমণ করেছে তাঁদের সম্মানার্থে বিজেপিকে ভোট দেওয়ার আবেদন করেছিলেন

নরেন্দ্র মোদী।

English summary
Shiv Sena happy over BJP's Manifesto, gives 200 out of 100
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X