• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ব্লুস্টারের বর্ষপূর্তিতে স্বর্ণমন্দিরে খালিস্তানী স্লোগান, প্রাক্তন সাংসদের ছেলের দিকে আঙুল

ফের খালিস্থানপন্থী স্লোগান উঠল অমৃতসরের স্বর্ণমন্দিরে। করোনা সংক্রমণ রুখতে দেশজুড়ে যেই লকডাউন চলছিল, তা আস্তে আস্তে শিথিল করার পথে হাঁটছে কেন্দ্র। এই পরিস্থিতে দেশে ধর্মীয়স্থানগুলিকে ঘোলার অনুমতি দেওয়া হয়েছে। সেই মতো খুলেছে স্বর্ণ মন্দিরও। আর মন্দির খুলতেই দানা বাঁধল বিতর্ক।

ইন্দিরা গান্ধীর নেতৃত্বে অপারেশন ব্লু স্টার

ইন্দিরা গান্ধীর নেতৃত্বে অপারেশন ব্লু স্টার

ইন্দিরা গান্ধীর নেতৃত্বে অপারেশন ব্লু স্টারের ৩৬ তম বর্ষপূর্তি ছিল এদিন। সেদনই ফের খালিস্তানপন্থী স্লোগান ওঠে। এদিন শিরোমনি আকালি দল (অমৃতসর)-এর প্রেসিডেন্ট এবং প্রাক্তন সাংসদ সিমরান জিত সিং মনের ছেলে ঈমান সিংয়ের নেতৃত্বে অন্তত ১০০ জন খালিস্তানি এই স্লোগান তোলা স্বর্ণ মন্দিরে।

একাধিক সশস্ত্র জঙ্গিকে নিকেশ করা হয়েছিল

একাধিক সশস্ত্র জঙ্গিকে নিকেশ করা হয়েছিল

প্রসঙ্গত, ১৯৮৪ তে এই অপারেশন ব্লু স্টারে একাধিক সশস্ত্র জঙ্গিকে নিকেশ করা হয়েছিল। সেই ঘটনার বর্ষপূর্তিতে এদিন স্বর্ণমন্দির ঘিরে ছিল নিরাপত্তার বেষ্টনী। ব্যারিকেড করে রাখা হয় চারপাশ। মন্দিরের সব গেট বন্ধ করে দেওয়া হয়। চারপাশ পুলিশ দিয়ে ঘিরে ফেলা হয়।

ব্লু স্টারের ক্ষত কোনওদিন ভুলবে না শিখ সম্প্রদায়

ব্লু স্টারের ক্ষত কোনওদিন ভুলবে না শিখ সম্প্রদায়

এরই মধ্যে এদিন অকাল তখত ও শিরোমণি গুরুদোয়ারা প্রবন্ধকের সদস্যদের নেতৃত্বে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানেই জিয়ানি হরপ্রিত সিং বলেন, অপারেশন ব্লু স্টারের ক্ষত কোনওদিন ভুলবে না শিখ সম্প্রদায়। পাশাপাশি এদিন মৃতদের উদ্দেশ্যে শ্রদ্ধাজ্ঞাপন করা হয় উপস্থিতদের তরফে।

রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে

রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে

অনুষ্ঠানে ঈমান সিং খালিস্তানপন্থী স্লোগান তুলে বলেন, 'প্রত্যক শিখই খালিস্তান চায়।' এদিকে প্রাক্তন সাংসদের ছেলের এই রূপ মন্তব্য ঘিরে রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে। কেন্দ্রে ক্ষমতায় থাকা বিজেপি বারবারই দেশের বিভাজনকারী গোষ্ঠীগুলোকে দমন করতে সচেষ্ট হয়েছে। প্রসঙ্গত, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন আমরিন্দর সিং এই শুরোমণি অকালি দল (অমৃতসর)-এর অন্যতম রূপকার ছিলেন।

English summary
Shiromani Akali Dal president and former MP Simranjit Singh Mann, raised khalistani slogans
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X