Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

উৎসবের আমেজে আহমেদাবাদ, শিনজো আবেকে অভ্যর্থনা মোদীর, শুরু রোড শো

  • Posted By:
Subscribe to Oneindia News

বৃহস্পতিবার আহমেদাবাদে ভারতের বুলেট ট্রেন প্রকল্পের উদ্বোধন করবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। জাপানের থেকে ঋণ নিয়ে এই স্বপ্নের প্রকল্প শুরু করছে ভারত। ভারতীয় রেলের ইতিহাসে এই প্রকল্প এক ঐতিহাসিক পদক্ষেপ বলে মনে করা হচ্ছে। [আরও পড়ুন : শুরু হতে চলেছে বুলেট ট্রেনের কাজ যা বদলে দেবে ভারতে রেলযাত্রার ধারণা, খুঁটিনাটি জেনে নিন আগেভাগেই]

তার আগে দুদিনের ভারত সফরে এসে এদিন আহমেদাবাদ বিমানবন্দর থেকে সবরমতী আশ্রম পর্যন্ত ৮ কিলোমিটার রাস্তা রোড শো করবেন দুই প্রধানমন্ত্রী। বিদেশি এক রাষ্ট্রনেতার জন্য এর আগে এভাবে কোনওদিনও ভারতের রোড শো হয়নি বলেই জানা গিয়েছে।

রোড শোয়ে থাকবে ভাঙড়া, ভরতনাট্যম, কথাকলি, গরবা নাচের মতো অনুষ্ঠান। পাশাপাশি যোগাসনও দুই প্রধানমন্ত্রীর সামনে পারফর্ম করে দেখানো হবে। দুই রাষ্ট্রনেতা আসছেন বলে আহমেদাবাদ শহরের চারিদিকে পোস্টার পড়েছে। দুজনের বড় বড় কাটআউট ঝুলছে রাস্তার দুদিকে।

কয়েকদিন আগেই আহমেদাবাদকে ওয়ার্ল্ড হেরিটেজ সিটি বলে ঘোষণা করেছে ইউনেস্কো। সবরমতী আশ্রম ঘুরে দেখার পরে সিদি সঊদ মসজিদে যাবেন মোদী ও শিনজো আবে। তারপরে হেরিটেজ হোটেল হাউস অব এমজিতে রাতের ডিনার সারবেন দুজনে।

শিনজো আবে জাপানের প্রধানমন্ত্রী হয়ে আসার পরে দুই দেশের সম্পর্কে নতুন করে জোয়ার এসেছে। মোদী ও আবে দুজনেই দ্বিপাক্ষিক সম্পর্কে এগিয়ে নিয়ে যাওয়ার উপরে জোর দিয়েছেন। তার প্রেক্ষিতেই বুলেট ট্রেন প্রকল্প অন্যতম বড় অনুঘটকের কাজ করবে বলেই মনে করা হচ্ছে।

English summary
Shinzo Abe and Narendra Modi to visit Sabarmati Ashram today before inaugurating Bullet Train project in Ahmedabad
Please Wait while comments are loading...