• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দু'দিনের লড়াই শেষ , মহারাষ্ট্রে শেষ হাসি হাসলেন বিদ্রোহী শিন্ডেরা

Google Oneindia Bengali News

মহারাষ্ট্রে বিধানসভায় ফ্লোর টেস্টে স্বাচ্ছন্দ্যে পাশ করে গেল একনাথ শিন্ডে ও তাঁর দলবল। দু'দিনের বিশেষ অধিবেশন বসেছিল মহারাষ্ট্রে বিধানসভায়। কারা আস্থা ভোটে জেতেন সেটাই দেখার ছিল। দেখা গেল সহজেই আস্থা ভোট জিতে গেল বিদ্রোহীরা। তবে এটা হওয়া যে শুধু সময়ের অপেক্ষা ছিল তা বলাই যায়। আর সেটাই হল

শেষ মুহূর্তেও ধাক্কা সেনা শিবিরে

শেষ মুহূর্তেও ধাক্কা সেনা শিবিরে

উদ্ধব ঠাকরে গোষ্ঠীর আরেক শিবসেনা বিধায়ক, সন্তোষ বাঙ্গার, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে এবং তার দলের বিধায়কদের সাথে দেখা যায়। বাঙ্গার আজ সকালে হোটেল থেকে শিন্ডে গোষ্ঠীর বিধায়কদের সাথে চলে গিয়েছিলেন এবং তাদের সাথে আজ বিধানসভায় পৌঁছান।

 ভোটের অঙ্ক

ভোটের অঙ্ক


বিধানসভায় আস্থা ভোটের সময় একনাথ শিন্ডের পক্ষে ১৬৪ ভোট পান।মহারাষ্ট্রের নতুন মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে বিপক্ষকে ১৬৪-৯৯ ভোটের ব্যবধানে আস্থা ভোট জেতেন। ৩ জন সদস্য ভোট দেননি বলে জানা গিয়েছে।

ফিরে আসার বার্তা

ফিরে আসার বার্তা

হেরে যাওয়ার আগে ফের ফুঁসে উঠলেন সঞ্জয় রাউত। পরাজয় অবশ্যম্ভাবী জেনেই নেভার আগে শেষবার জ্বলে ওঠার মতই ফুঁসে ওঠেন তিনি। মারাঠা রক্ত আবারও জ্বলে ওঠে শিবসৈিনকের আদর্শে। সঞ্জয় রাউত রীতিমত হুঙ্কার দিয়ে বলেন শিবসেনাই শক্তির উৎস। ফের ফিরে আসবেন তাঁরা। বিজেপির অনৈতিক রাজনীতিতে যে তাঁরা ভেঙে জাননি সেই বার্তা দিয়ে যান তিনি। সঞ্জয় রাউত বলেছিলেন শক্তির আধার শিবসেনা। শিবসেনার জন্ম হয়নি কোনও শক্তি থেকে। শক্তির জন্ম হয়েছে শিবসেনা থেকে। এটাই ছিল বালা সাহেবের মূল মন্ত্র। এরপরে তাঁকে চাপে রাখতে

তলব করে ইডি। একমাত্র সঞ্জয় রাউতই প্রথম থেকে উদ্ধব ঠাকরের পাশে থেকেছেন। বিজেপির সরকার ফেলার চক্রান্ত তিনিই প্রথম আঁচ করেন। এবং প্রকাশ্যে বিজেপির বিরুদ্ধে ফুঁসে উঠেছিলেন রাউত। তাঁকে চাপে রাখতে ইডি তলব করা হলে দমতে রাজি ছিলেন না রাউত। তিনি তখনই বলেছিলেন পয়লা জুলাই ইডি হাজিরা দেবেন না।

পদত্যাগ উদ্ধবের

পদত্যাগ উদ্ধবের

এর আগে বিজপির ষড়যন্ত্রের কাছে মাথা নোয়াতে বাধ্য হন উদ্ধব ঠাকরে। শনিবার রাতে মুখ্যমন্ত্রী পদ থেকে পদত্যাগ করেন উদ্ধব। পদত্যাগ করার সময় বেশ মর্মাহত দেখাচ্ছিল তাঁকে। ঘনিষ্ঠরাই তাঁর সঙ্গে প্রতারণা করল বলে দুঃখ প্রকাশ করেছেন উদ্ধব ঠাকরে। শিন্ডে উদ্ধবের মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ মন্ত্রী ছিলেন। তাঁকে গুরুত্বপূর্ণ মন্ত্রকের দায়িত্ব দেওয়া হয়েছিল। কিন্তু সেই শিন্ডেই যে আগাড়ি সরকারর পতনের মূল চাবিকাঠি হবে বিজেপির সেটা আঁচ করতে পারেননি উদ্ধব ঠাকরে।

আস্থা ভোটে শিন্ডের বিরোধিতা, 'অযোগ্য’ ঘোষণা করা হতে পারে আদিত্য ঠাকরেকে! আস্থা ভোটে শিন্ডের বিরোধিতা, 'অযোগ্য’ ঘোষণা করা হতে পারে আদিত্য ঠাকরেকে!

English summary
team eknath shinde wins te trust vote in Maharashtra assembly
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X