• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অযোধ্যার রায় নিয়ে সুন্নি বোর্ডের সঙ্গে বিরোধ! নতুন প্রস্তাব শিয়া বোর্ড

অযোধ্যার রায় নিয়ে উত্তর প্রদেশের শিয়া বোর্ডের সঙ্গে সুন্নি বোর্ডের বিরোধ প্রকাশ্যে। এদিন শিয়া সেন্ট্রাল ওয়াকফ বোর্ড বলেছে, তারা সরকারকে বলবে, সুপ্রিম কোর্টের নির্দেশ মতো মসজিদ তৈরি করতে তাদের হাতে ৫ একর জমি দেওয়া হোক, যদি সুন্নি বোর্ড এই প্রস্তাবের বিরোধিতা করে। চেয়ারম্যান ওয়াসিম রিজভি বলেছেন, তারা সেই জমি হাসপাতাল তৈরি করতে ব্যবহার করবে, মসজিদ তারা তৈরি করবেন না।

অযোধ্যার রায় নিয়ে সুন্নি বোর্ডের সঙ্গে বিরোধ! নতুন প্রস্তাব শিয়া বোর্ড

তিনি আরও বলেছেন বোর্ড আদালতকে অনুরোধ করবে না, সরকারকেই তারা জমির জন্য বলবে।

রাম জন্মভূমি বাবরি মসজিদ মামলায় সুন্নি ওয়াকফ বোর্ড প্রধান মামলাকারী ছিল। বিকল্প জমি তারা নেবে কিনা তা এখনও পরিষ্কার করে বলেনি।

৯ নভেম্বর সুপ্রিম কোর্টের ৫ সদস্যের বেঞ্চ অযোধ্যা নিয়ে তাদের রায় দেন। সেখানে বলা হয়েছে, ট্রাস্ট তৈরি করে মন্দির তৈরি করতে হবে। তা হবে ১৯৯২-এ যেখানে বাবরি মসজিদ ছিল সেই জায়গাতেই। আর অযোধ্যায় মসজিদ তৈরির জন্য ৫ একর জমি দিতে হবে সরকারকে। এক্ষেত্রে মামলাকারী সুন্নি ওয়াকফ বোর্ডকেই সেই জমি দেওয়ার নির্দেশ দিয়েছিল আদালত।

শিয়া বোর্ডের তরফ থেকে বলা হয়েছে, বাবরি মসজিদ তৈরি করেছিলেন শিয়া কমান্ডার মির বাকি। সুপ্রিম কোর্ট তা স্বীকার করে নিয়েছে। তাই এইক্ষেত্রে শিয়ারা এই দাবি করতেই পারে। সৈয়দ ওয়াসিম রিজভি বলেছেন, শিয়া বোর্ড সমাজের সবস্তরের মানুষের জন্য হাসপাতাল তৈরির প্রস্তাব আনতে পারে। তাহলে চিরকালের জন্য বিরোধির অবসান ঘটবে।

এদিন শিয়া বোর্ডের তরফে বলা হয়েছে, মুসলিমদের উচিত অযোধ্যা নিয়ে রায় গ্রহণ করা। সুপ্রিম কোর্টের রায়ের বিরুদ্ধে রিভিউ পিটিশন জমা দিলে তা পরিবেশকে আরও বিষিয়ে তুলবে। তারা মনে করেন সুপ্রিম কোর্টের রায়ে রাম জন্মভূমি বারবি মসজিদ বিতর্কের অবসান হয়েছে।

এদিকে সুন্নি ওয়াকফ বোর্ড মঙ্গলবার জানিয়েছে, অযোধ্যা নিয়ে সুপ্রিম কোর্টের রায়ের বিরুদ্ধে রিভিউ পিটিশন করবে না। তা তারা এখনও সিদ্ধান্ত নিতে পারেনি বিকল্প ৫ একর জমি গ্রহণ করবে কিনা, তা নিয়ে।

English summary
Shia Waqf Board says give them 5 acre mosque plot if Sunni Board reject SC offer
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X