Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অযোধ্যায় রামের মূর্তির জন্য 'রুপোর তির' উপহার দিতে চেয়ে যা জানাল শিয়া ওয়াকফ বোর্ড

  • Posted By:
Subscribe to Oneindia News

দীপাবলি উপলক্ষ্যে উত্তর প্রদেশের অযোধ্যায় ধুমধাম সহকারে এবছর উৎসব পালিত হবে বলে আগেই ঘোষণা করেছিল যোগী সরকার। বিজেপি শাসিত উত্তর প্রদেশে পর্যটক টানতে সেখানে ভগবান রামের একটি ১০০ মিটার দীর্ঘ মূর্তি গড়া হবে বলেও জানানো হয়েছিল। এবার সেই মূর্তির জন্য ১০ টি রূপোর 'তির' উপহার দিতে চলেছে উত্তরপ্রদেশের শিয়া ওয়াকফ বোর্ড।

অযোধ্যায় রামের মূর্তির জন্য 'রূপোর তির' উপহার দিতে চেয়ে যা জানাল শিয়া ওয়াকফ বোর্ড

এই বিশাল রাম মূর্তি নির্মাণকে গর্বের বিষয় হিসাবে তুলে ধরে শিয়া ওয়াকফ বোর্ডের তরফে এই উপহারের আয়োজন, বলে জানা গিয়েছে। বোর্ডের চেয়ারম্যান ওয়াসিম রিজভি জানিয়েছেন, 'উত্তরপ্রদেশ সরকারের রামমূর্তি গড়ার সিদ্ধান্ত প্রশংসনীয়। অওধের গঙ্গা-যমুনা সংস্কৃতিকে মাথায় রেখে এই রূপোর তিরগুলি রামকে সম্মানার্থের শিয়াদের দেওয়া স্মারক।' রিজভি তাঁর বক্তব্যে উত্তরপ্রদেশের অওধের সাম্প্রয়াদিক সম্প্রিতি তথা সৌভ্রাতৃত্বের সংস্কৃতিকে তুলে ধরতে চেয়েছেন বলে অনেকেরই দাবি।

এছাড়াও রিজভি জানান,' অযোধ্যার নবাবরা চিরকালই মন্দিরকে সম্মান জানিয়ে এসেছে। মধ্য অযোধ্যায় হনুমান গারহির জমিও নবাব সুজা-উ-দৌল্লা দিয়েছিলেন ১৭৩৯ সালে। মন্দির তৈরির অর্থও সুজা-উদ-দৌল্লা দিয়েছিলেন ১৭৭৫ থেকে ১৭৯৩ সালের মধ্যে।' উল্লেখ্য এর আগে, সরযূ নদীর তীরে ভগবান রামের ১০০ মিটার দীর্ঘ মূর্তি গড়া নিয়ে যোগী সরকারের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছিলেন রিজভি। পাশাপাশি সে সময় দাবি করা হয় , যে ওই জায়গাটি শিয়া ও শুন্নি ও.য়াকফ বোর্ডের।

English summary
Noting that the construction of a statue of Lord Ram in Ayodhya was a matter of pride for all Indians, the Uttar Pradesh Shia Central Waqf Board has said it would gift 10 silver arrows for his quiver as a mark of respect.
Please Wait while comments are loading...