• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কংগ্রেসের সভাপতি নির্বাচনের আগে রাহুল গান্ধীকে নিয়ে বিস্ফোরক শশী থারুর

Google Oneindia Bengali News

এগিয়ে আসছে কংগ্রেসের সভাপতি পদের নির্বাচন। তার আগে রাহুল গান্ধীর প্রশংসায় শশী থারুর। তিনি বলেছেন অনেকেই তাঁকে সভপতি পদের দৌড়ে চাননি। তার জন্য রাহুল গান্ধীর কাছে প্রস্তাবও পাঠানো হয়েছিল। কিন্তু রাহুল গান্ধী সেই আর্জি খারিজ করে দেন। এমনই দাবি করেছেন তিরুঅনন্তপুরমের কংগ্রেস সাংসদ শশী থারুর।

রাহুল গান্ধীকে নিয়ে বিস্ফোরক শশী থারুর

সভাপতি নির্বাচন নিয়ে টানটান উত্তেজনা কংগ্রেসে। কে হবেন সভাপতি এই নিয়ে এতদিন এত উত্তেজনা দেখা যায়ি কংগ্রেসের অন্দরে। এবার গান্ধী পরিবারের কেউ সভাপতি পদে নির্বাচনে সামিল হচ্ছেন না। গান্ধী পরিবারের বাইরে প্রার্থী নির্বাচন করা হয়েছে। কংগ্রেস সাংসদ শশী থারুর নিজেকে সভপতি পদের প্রার্থী হিসেবে ঘোষণা করেছেন। তার প্রতিপক্ষ হচ্ছেন গান্ধীদের অনুগামী প্রবীণ কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে। সোিনয়া গান্ধী খাড়গেকে সভাপতি পদে প্রার্থী করেছেন।

এই সভাপতি পদে প্রার্থী নির্বাচন নিয়ে মাঝে তুমুল জটিলতা তৈরি হয়েছিল। প্রথমে অশোক গেহলটকে প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছিল। তার পরেই রাজস্থান কংগ্রেসে তুমুল বিক্ষোভ শুরু হয়ে যায়। সচিন পাইলটকে কিছুতেই মুখ্যমন্ত্রী পদে মেনে নিতে রাজি নয় তাঁরা। এমনই অভিযোগ করে বিক্ষোভ দেখাতে থাকেন রাজস্থানের কংগ্রেস বিধায়করা। এমনকী ৯০ জন কংগ্রেস বিধায়ক পদত্যাগের হুমকি দেন। তারপরেই চরম অসন্তোষ প্রকাশ করেন। তারপরেই অশোক গেহলটকে সরিয়ে মল্লিকার্জুন খাড়গেকে সভাপতি পদে প্রার্থী করা হয়।

এরই মাঝে আবার প্রার্থী হিসেবে নিজের নাম ঘোষণা করেছিলেন দিগ্বিজয় সিং। তিনি অবশ্য জানিয়েছিলেন িনজের দায়িত্বেই তিনি সভাপতি পদে প্রার্থী হয়েছেন। তারপরেই তিিন ঘোষণা করেন ৩০ সেপ্টেম্বর তিনি প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দেবেন। তারপরেই মল্লিকার্জুন খাড়গের নাম ঘোষণা করা হয়। তারপরেই সভাপতি পদ থেকে নিজের নাম সরিয়ে নেন দিগ্বিজয় সিং।

English summary
Shashi Tharoor praised Rahul Gandhi ahed of Congress President election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X