• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কংগ্রেস সভাপতিত্ব নিয়ে প্রকাশ্যে মুখ খুললেন শশী থারুর, খোঁচা রাহুলকেও

  • |

কংগ্রেসের নেতৃত্ব নিয়ে এবার প্রকাশ্যেই মুখ খুলতে দেখা গেল তিরুবনন্তপুরমের সাংসদ শশী থারুরকে। রাহুল গান্ধী যদি এই মুহূর্তে কংগ্রেসকে নেতৃত্ব দিতে প্রস্তুত না থাকেন তবে দলের সভাপতি পদ এবং কংগ্রেসের ওয়ার্কিং কমিটির আসনগুলিতে দ্রুত নির্বাচনের পক্ষেও সওয়াল করেন তিনি। এদিকে কিছুদিন আগেই সঙ্ককালীন পরিস্থিতিতে কংগ্রেসের রাজনৈতিক কৌশল ঠিক করা নিয়ে প্রকাশ্য বাদানুবাদে জড়াতে দেখা যায় কংগ্রেসের নবীন ও প্রবীণ বিগ্রেডকে।

কংগ্রেস সভাপতিত্ব নিয়ে প্রকাশ্যে মুখ খুললেন শশী থারুর, খোঁচা রাহুলকেও

রাজনৈতিক বিশেষজ্ঞদের ধারণা তার রেশ এখনও চলছে। এদিকে যোগ্য নেতৃত্বের অভাবেই কংগ্রেস বারংবার মুখ তুবড়ে পড়ছে বলে ধারণা অনেকেরই। কংগ্রেসের দিশাহীনতা নিয়ে বলতে গিয়ে শশী থারুর বলেন, “অনেকেরই ধারণা রয়েছে বর্তমানে যোগ্যা নেতৃত্বের অভাব রয়েছে কংগ্রেসে। পাশাপাশি এই ব্যাপারে কংগ্রেস যথেষ্ট উদাসীন হওয়াতেই দক্ষ বিরোধী দলের তকমাও নাকি জুটছে না বলে অনেকে ভাবেন। তবে এই বিষয়ে মিডিয়ারও যথেষ্ট ইন্ধন রয়েছে। তবে এই ধারণা বদলাতে গেলে আমাদের দ্রুত পূর্ণ-মেয়াদী সভাপতি খুঁজতে হবে। ”

এদিকে রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে বর্তমানে দেশের অনেক মানুষই এমনকী অনেক কংগ্রেস সমর্থকই কংগ্রেসের গান্ধী পরিবারের প্রতি আসক্তি ভালোভাবে নিতে পারে না। এই প্রসঙ্গে বলতে গিয়েও অতীতের ব্যাখ্যা দেন শশী থারুর। তাঁর কথায়, “নেহেরু-গান্ধী পরিবার কংগ্রেসের অন্দরেই একটা বিশেষ জায়গা অর্জন করেছে, এবং ইতিহাসের পাতায় চোখ রাখলে দেখা যাবে তাঁর সঙ্গত কারণও রয়েছে। গান্ধী পরিবারের বিখ্যাত পূর্বসূরীদের থেকে যে উত্তরাধিকার পাওয়া গেছে, তা বাদ দিয়েও কংগ্রেস যৌথভাবে গঠিত বিভিন্ন গোষ্ঠী, মতাদর্শ, ভৌগলিক অবস্থানের বিচারে বিভিন্ন সম্প্রদায়কে ধারাবাহিকভাবে একত্রিত করেছে।”

এসএসসির শুন্যপদের তালিকা ঘোষণা করুক রাজ্য সরকার মন্তব্য সুজনের

কলকাতায় লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা! সুস্থতার হারেও রেকর্ড, জেনে নিন আপনার জেলার অবস্থা

English summary
shashi tharoor openly speaked about the president election of congress president by stabbing rahul gandhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X