• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'বন্ধুত্বপূর্ণ নির্বাচন' জিতেই নবনিযুক্ত ৪৭ জনের কমিটিতে থারুরকে জায়গা দিলেন না কংগ্রেস সভাপতি খাড়গে

সভাপতি হওয়ার পর থেকেই বড় সিদ্ধান্ত নিতে শুরু করেছেন মল্লিকার্জুন খারগে। কংগ্রেস ওয়ার্কিং কমিটির পরিবর্তে তিনি স্টিয়ারিং কমিটি তৈরি করেছেন। সেই তালিকায় ৪৭ জনের নাম রাখা হয়েছে। সভাপতি নির্বাচনে প্রতিদ্বন্দ্বী শশী থারু
  • |
Google Oneindia Bengali News

সভাপতি হওয়ার পর থেকেই বড় সিদ্ধান্ত নিতে শুরু করেছেন মল্লিকার্জুন খারগে। কংগ্রেস ওয়ার্কিং কমিটির পরিবর্তে তিনি স্টিয়ারিং কমিটি তৈরি করেছেন। সেই তালিকায় ৪৭ জনের নাম রাখা হয়েছে। সভাপতি নির্বাচনে প্রতিদ্বন্দ্বী শশী থারুরের নাম সেই তালিকায় নেই। পশ্চিমবঙ্গ থেকে এই তালিকায় স্থান পেয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী।

শেষ CWC-র বেশিরভা সদস্যই কমিটিতে বহাল

কংগ্রেসের শেষ ওয়ার্কিং কমিটির বেশিরভাগ সদস্যকেই নতুন স্টিয়ারিং কমিটিতে রাখা হয়েছে। দলের দায়িত্ব গ্রহণের কয়েকঘন্টা পরে মল্লিকার্জুন খাড়গে ওই কমিটির ঘোষণা করেছেন। প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, প্রাক্তন দুই সভাপতি সোনিয়া গান্ধী, রাহুল গান্ধীর নাম তালিকায় একেবারে সামনে রয়েছে। এছাড়াও এই তালিকায় প্রিয়ঙ্কা গান্ধী, একে অ্যান্টনি, অম্বিকা সোনি, আনন্দ শর্মা, কেসি বেনুগোপাল এবং রণদীপ সুরজেওয়ালা এই তালিকায় রয়েছেন। পশ্চিমবঙ্গ থেকে এই তালিকায় স্থান পেয়েছেন বর্তমান প্রদেশ সভাপতি অধীর রঞ্জন চৌধুরী।

তালিকায় নেই শশী থারুরের নাম

তালিকায় নেই শশী থারুরের নাম

সদস্য হয়ে যাওয়া কংগ্রেস সভাপতি নির্বাচনে বর্তমান সভাপতি মল্লিকার্জুন খাড়গের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন তিরুবনন্তপুরমের সাংসদ শশী থারুর। তাঁকে এই তালিকায় রাখা হয়নি। যা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। অবশ্য তাঁকে কমিটিতে অন্তর্ভুক্ত করা নিয়ে ভিন্ন মত ছিল বলেই জানা গিয়েছে। সভাপতি নির্বাচনের সময় তাঁর বিরুদ্ধে নানা অভিযোগ উঠেছিল। আবার গণনার য়ম থারুর নানা প্রশ্ন তুলেছিলেন এবং মিডিয়ার সামনে বিবৃতি দিয়েছিলেন। যে কারণে অনেক কংগ্রেস নেতা তাঁর ওপরে ক্ষুব্ধ বলে জানা গিয়েছে। তবে কেন তাঁকে স্টিয়ারিং কমিটিতে অন্তর্ভুক্ত করা হল না সেব্যাপারে কংগ্রেসের তরফে কোনও ব্যাখ্যা পাওয়া যায়নি। শশী থারুরও এখনও পর্যন্ত এব্যাপারে কোনও প্রতিক্রিয়া দেননি।

ওয়ার্কিং কমিটির সবাই পদত্যাগ করেছেন

ওয়ার্কিং কমিটির সবাই পদত্যাগ করেছেন

জানা গিয়েছে, কংগ্রেস ওয়ার্কিং কমিটির সব সদস্য দলের নতুন সভাপতির কাছে তাঁদের পদত্যাগপত্র জমা দেন। এরপরেই জলের সভাপতি স্টিয়ারিং কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন। নতুন সভাপতিকে তাঁর পছন্দ মতো দল বেছে নিতেই এই পদক্ষেপ বলে জানা গিয়েছে।

ওয়ার্কিং কমিটির জায়গায় স্টিয়ারিং কমিটি

ওয়ার্কিং কমিটির জায়গায় স্টিয়ারিং কমিটি

এআইসিসির সাধারণ সম্পাদক কেসি বেনুগোপাল এদিন বিবৃতি দিয়ে জানিয়েছেন, ভারতের জাতীয় কংগ্রেসের সংবিধানের XV(b) অনুচ্ছেদ অনুসারে কংগ্রেসের স্টিয়ারিং কমিটি গঠন করা হয়েছে। এই স্টিয়ারিং কমিটি ওয়ার্কিং কমিটির জায়গায় কাজ করবে।

বড় ধাক্কার মুখে কেন্দ্রীয় সরকারি কর্মীরা! অবসরকালে পেনশন-গ্র্যাচুয়িটিতে কোপ পড়ার আশঙ্কাবড় ধাক্কার মুখে কেন্দ্রীয় সরকারি কর্মীরা! অবসরকালে পেনশন-গ্র্যাচুয়িটিতে কোপ পড়ার আশঙ্কা

English summary
Shashi Tharoor is out of Congress President Mallikarjun Kharge's Steering Committee in place of CWC
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X