• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কংগ্রেস সভাপতির দৌড় থেকে সরছেন! গুঞ্জনের জবাবে কী বার্তা দিলেন শশী

দুই দশক পর কংগ্রেস সভাপতি নির্বাচন নিয়ে টানটান উত্তেজনা শুরু হয়েছে। এবার লড়াই দক্ষিণের দুই নেতা মল্লিকার্জুন খাড়গে বনাম শশী থারুরের।
  • |
Google Oneindia Bengali News

দুই দশক পর কংগ্রেস সভাপতি নির্বাচন নিয়ে টানটান উত্তেজনা শুরু হয়েছে। এবার লড়াই দক্ষিণের দুই নেতা মল্লিকার্জুন খাড়গে বনাম শশী থারুরের। এই লড়াইয়ের আগেই হঠাৎ গুঞ্জন শুরু হয়, শশী থারুর রণেভঙ্গ দিয়ে কংগ্রেস সভাপতি দৌড় থেকে নিজের নাম প্রত্যাহার করে নিচ্ছেন। সেই জল্পনার অবসানে শশী অবশেষ মুখ খুললেন।

কংগ্রেস সভাপতির দৌড় থেকে সরছেন! গুঞ্জনের জবাব শশীর

শশী থারুর কংগ্রেসের সভাপতি নির্বাচনের লড়াইয়ে রয়েছেন প্রথম থেকেই। মল্লিকার্জুন খাড়গে একেবারে শেষমুহূর্তে তাঁর প্রতিদ্বন্দ্বী রূপে আবির্ভূত হন। কিন্তু নির্বাচন যখন দুয়ারে তখন হঠাৎ করেই রটে যায়, কংগ্রেস সভাপতি নির্বাচনের লড়াই থেকে পিছু হটছেন শশী থারুর। কিন্তু এই জল্পনা শেষে মুখ খুলে শশী থারুর জানিয়ে দিলেন আসল কথা।

শশী থারুর বলেন, প্রার্থীপদ প্রত্যাহারের প্রশ্নই নেই। তিনি শেষপর্যন্ত এই লড়াই চালিয়ে যাবেন। ফাইট টু ফিনিশ-এর জন্য তিনি প্রস্তুতি নিয়ে নিয়েছেন। যে গুজব রটেছে, তার নেপথ্যে দিল্লির সূত্র রয়েছে বলে দাবি তাঁর ঘনিষ্ঠ মহলের। সেই গুজব খারিজ করে দিয়ে শশী থারুর বলেন, তিনি দৌড় থেকে সরে যাচ্ছেন না।

একটি ভিডিও বার্তায় তিনি বলেন, আমি কখনই কোনও লড়াই থেকে সরে আসি না। সারাজীবনে কখনও কোনও লড়াই থেকে পিছপা হইনি, হবও না। তিনি বলেন, নিছকই গুজব রটানো হয়েছিল। তিনি লড়াইয়ে নেমেছেন পিছু হটার জন্য নয়। দিল্লির সূত্রে গুজব চলছে আমি কংগ্রেসের সভাপতি নির্বাচনের প্রার্থীপদ প্রত্যাহার করে নিচ্ছি।

থারুর বলেন, আমি আশ্বস্ত করছি যে, আমি কখনও পিছু হটব না। এটা একটা সংগ্রাম। দলের মধ্যে একটি বন্ধুত্বপূর্ণ প্রতিযোগিতা। তাহলে সেই লড়াই থেকে পিছু হটার প্রশ্ন আসছে কেন। দয়া করে এই লড়াইকে ফিকে করে দেবেন না। তিনি একইসঙ্গে ভোট প্রচারও সারেন। ভিডিও বার্তায় বলেন, দলের মধ্যে স্বাস্থ্যকর প্রতিযোগিতা হচ্ছে, দয়া করে ১৭ অক্টোবর আমার জন্য ভোট করুন। দলে একটা পরিবর্তন আনুন।

রাজনৈতিক মহলের একাংশের দাবি, এবার শশী থারুর একাকী লড়াই করছেন বলে মনে হচ্ছে। তিনি জি-২৩ গোষ্ঠীর একজন সদস্য ছিলেন। কিন্তু জি-২৩ গোষ্ঠীর অপর সদস্যরা তাঁর বিরুদ্ধে প্রার্থী মল্লিকার্জুন খাড়গেকে সমর্থন করছেন। আর মল্লিকার্জুন গান্ধী পরিবারের ঘনিষ্ঠ বলেই পরিচিত। মনোনয়ন পেশের সময়ও খাড়গেরে ঘিরে নেতা-নেত্রীদের ভিড় ছিল লক্ষ্যণীয়। শশী থারুর সেখানে প্রায় একাকী মনোনয়ন পেশ করনে। বলেন, কংগ্রেসের কর্মীরাই তাঁর শক্তি।

English summary
Shashi Tharoor gives message after speculation of removal from run of Congress president Election.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X