• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সনিয়া গান্ধীকে দলের দায়িত্বে ফিরতে দেখে মর্মাহত শশী থারুর! কী চলছে কংগ্রেসের অভ্যন্তরে?

ফের কংগ্রেসের সভানেত্রী পদে বসতে চলেছেন সনিয়া গান্ধী। একবছর আগে কংগ্রেসের সভাপতি পদ থেকে পদত্যাগ করেছিলেন রাহুল গান্ধী। এরপরও কংগ্রেস তাঁকে পদে ফেরার জন্য রাজি করানোর চেষ্টা করে গিয়েছে। তবে তিনি রাজি হননি। এই অবস্থায় অন্তর্বর্তীকালীন সভাপতি হিসাবে দলের রাশ ধরেন সনিয়া গান্ধী। তবে একবছর হয়ে গেলেও কংগ্রেসের সভাপদি পদের জন্য আজও গান্ধী ছাড়া অন্য কারোর নাম ভাবা হচ্ছে না।

জল্পনা উস্কে কী বললেন শশী থারুর?

জল্পনা উস্কে কী বললেন শশী থারুর?

এরই মধ্যে ফের জল্পনা উস্কে দিয়ে এই বিষয়ে মুখ খুলেছেন কংগ্রেস নেতা শশী থারুর। এদিন তিনি বলেন, 'কংগ্রেসের অন্তর্বর্তিকালীন সভাপতি পদে সনিয়া গান্ধীর ফিরে আসাকে আমি গতবছর স্বাগত জানিয়েছিলাম। তবে এখনও সনিয়া গান্ধীকে এই দায়িত্ব ভার সামলানোর জন্য জোর করা হলে তা অনৈতিক হবে বলে আমি ব্যক্তিগতভাবে মনে করি।'

রাহুল গান্ধীকে ফিরিয়ে আনার দাবি

রাহুল গান্ধীকে ফিরিয়ে আনার দাবি

এরপর ফের রাহুল গান্ধীকে ফিরিয়ে আনার দাবি জানিয়ে শশী বলেন, 'যদি রাহুল গান্ধী কংগ্রেস সভাপতির পদে ফিরে আসতে তৈরি থাকেন তাহলে তাঁকে শুধু তাঁর পদত্যাগ পত্রটা প্রত্যাহার করতে হবে। আমার মনে হয়ে সকল কংগ্রেস কর্মী থেকে শুরু করে কার্জকরী সমিতির সদস্যরাও রাহুলকেই ফিরে আসতে দেখতে চান। কারণ ২০১৭ সালে তিনি নির্বাচিত হয়ে কংগ্রেস সভাপতি হয়েছিলেন।'

লোকসভা ভোটে হারার পর পদত্যাগ করেছিলেন রাহুল গান্ধী

লোকসভা ভোটে হারার পর পদত্যাগ করেছিলেন রাহুল গান্ধী

লোকসভা ভোটে কংগ্রেস গো হারা হারার পর সভাপতি পদ থেকে পদত্যাগ করেন রাহুল গান্ধী। কোনওভাবেই তিনি ফিরতে রাজি হচ্ছিলেন না। অশোক গেহলট থেকে কমনাথ কংগ্রেসের শীর্ষ নেতারা তাঁর কাছে এই নিয়ে আবেদন নিবেদন করেছেন। কিন্তু কিছুতেই দলের নেতৃত্বের দায়িত্ব নিতে চান না তিনি এমনই জানিয়েছেন।

গান্ধী ছাড়া কাউকে সভাপতি-র পদে বসাতে নারাজ সিংহভাগ নেতা

গান্ধী ছাড়া কাউকে সভাপতি-র পদে বসাতে নারাজ সিংহভাগ নেতা

কংগ্রেসের নেতৃত্ব দেওয়ার মতো বিকল্প কাউকে খুজে পাওয়া যাচ্ছে না। গান্ধী পরিবার ছাড়া কাউকে সভাপতি-র পদে বসাতে নারাজ সিংহভাগ কংগ্রেস নেতা। কিন্তু রাহুল রাজি না হওয়ায় সেই সনিয়া গান্ধীর উপরেই ভরসা রাখতে হয়েছে দলকে। তাই সনিয়া গান্ধীর সভানেত্রী পদে দায়িত্বের মেয়াদ বৃদ্ধির কথা ভাবে কংগ্রেস ওয়ার্কিং কমিটি। প্রসঙ্গত উল্লেখ্য আগামী ১০ অগাস্ট শেষ হল সনিয়া গান্ধীর সভানেত্রী পদের মেয়াদ।

বিকল্পের খোঁজ নেই কংগ্রেসে

বিকল্পের খোঁজ নেই কংগ্রেসে

দলের নেতৃত্ব দেবেন কে এই নিয়ে, এক বছরেও বিকল্প কাউকে খুঁজে পেল না কংগ্রেস। রাহুল গান্ধী এখনও ফিরতে রাজি হননি। তাই সেই সনিয়া গান্ধীই ভরসা। সনিয়া গান্ধীর অন্তর্বর্তী সভানেত্রীর পদে বসাল দল। সেকারণে সিদ্ধান্ত নিতে শীঘ্রই কংগ্রেস ওয়ার্কিং কমিটি বৈঠক করা হয় রবিবার। এক্ষেত্রে করোনার জন্য ভোটাভুটি করা সম্ভব নয় জানিয়ে সনিয়াকে পদে বহাল করার কথা বলা হয়েছে।

11-08-2020 - কোভিড ১৯ আপডেট - বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা

English summary
Sashi Tharoor feels that Sonia Gandhi should not have taken the burden of party's helm at this age
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X