• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা মোকাবিলায় অর্থ সাহায্য পেলেও সপ্তাহান্তে পতন অব্যহত শেয়ার বাজারে

করোনার প্রকোপের জেরে দেশের অর্থনীতির যে বেহাল দশা তা নতুন করে বলে দিতে হবে না। গত প্রায় এক মাসেরও বেশি সময় ধরে শেয়ার বাজারের নিম্নমুখী গ্রাফ জারি রয়েছে। মাঝে মাঝে সেনসেক্স স্থিতিশীল হলেও ফের বড় পতন দেখা দেয়। শুক্রবারও সেই পতন জারি থাকে।

৫০০ পয়েন্ট পতন সেনসেক্সে

৫০০ পয়েন্ট পতন সেনসেক্সে

এদিন বাজারে লেনদেন চালু হতেই প্রায় ৫০০ পয়েন্ট পড়ে যায় সেনসেক্স। ৫১৯.১৯ পয়েন্ট পড়ে গিয়ে সেনসেক্স গিয়ে দাঁড়ায় ২৭,৭৪৫.৯৫ পয়েন্টে। এদিকে নিফটিও নেমে যায় ৮২০০ পয়েন্টের নিচে।

তীব্র মন্দার মধ্যেই ১০০ কোটি দলার অনুদান পেল ভারত

তীব্র মন্দার মধ্যেই ১০০ কোটি দলার অনুদান পেল ভারত

করোনা সংক্রমণে বিশ্ব অর্থনীতিতে তীব্র মন্দা দেখা দিয়েছে। তবে বর্তমানে অর্থনীতির কথা ভাবার আগে করোনা দূর করার বিষয়ে নজর দেওযা প্রয়োজন। আর তাই এদিন ভারতকে ১০০ কোটি মার্কিন ডলার আর্থিক সহায়তা দেওয়ার কথা ঘোষণা করে বিশ্ব ব্যাঙ্ক।

গত ২৪ ঘণ্টায় ভাইরাসের কবলে ৩২৬ জন

গত ২৪ ঘণ্টায় ভাইরাসের কবলে ৩২৬ জন

ইতিমধ্যেই, ভারতে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ২০০০ ছাড়িয়ে গিয়েছে। তারমধ্যে গত ২৪ ঘন্টায় নতুন করে এই ভাইরাসের কবলে ৩২৬ জন। সরকারি ভাবে মৃতের সংখ্যা ৫৬। তারমধ্যে বেশীরভাগ হয়েছে গতমাসে দিল্লিতে জমায়েতে অংশগ্রহণকারীদের থেকে। এই পরিস্থিতিতে দেশে করোনা মোকাবিলায় সব রকম সাহায্য পেতে মরিয়া মোদী প্রশাসন।

পরিস্থিতি আরও খারাপ হতে পারে

পরিস্থিতি আরও খারাপ হতে পারে

এদিকে দেশে করোনার এই প্রবণতা অব্যহত থাকলে আগামী দু-সপ্তাহের মধ্যে এই মারণ ভাইরাসে দেশের ১০,০০০ মানুষের আক্রান্ত হওয়ার সম্ভাবনা প্রবল। সেক্ষেত্রে আগামী কয়েক মাসের মধ্যে হাসপাতালগুলিতে করোনা রোগী উপচে পড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। আর তা হলে আরও তলানিতে চলে যাবে শেয়ার বাজার।

English summary
share market slumps 500 points on friday amid coronavirus outbreak spread
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X