• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইন্দিরা-বাজপেয়ীর প্রসঙ্গ টেনে বিজেপিকে খোঁজা এনসিপি প্রধান শরদ পাওয়ারের

  • |

মহারাষ্ট্রের শেষ নির্বাচন নিয়ে বিজেপিকে খোঁচা এনসিপি সভাপতি শরদ পাওয়ারের। পাশাপাশি সান্ত্বনার সুরে শেষ বিধানসভা নির্বাচনে মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিসের পরাজয় নিয়েও খোঁজা দিলেন পাওয়ার। তার কথায় কোনও রাজনীতিবিদেরই উচিত নয় আগে থেকেই ভোটারকে নিজস্ব সম্পত্তি ভেবে নেওয়া। কারণ কেউই বলতে পারে না দিনের শেষে তিনি কোথায় ভোট দেবেন।

মহারাষ্ট্রের শেষ নির্বাচন নিয়ে দেবেন্দ্র ফড়নবিসকে খোঁজা শরদ পাওয়ারের

এই প্রসঙ্গে পাওয়ার আরও বলেন, “ কোনও গণতন্ত্রেই আপনি ভাবতে পারবেন না যে আপনি চিরকাল ক্ষমতায় থাকবেন। ভোটারদের অমর্যাদা করা হলে তারা কখনওই তা সহ্য করবে না। এমনকি ইন্দিরা গান্ধী এবং অটল বিহারী বাজপেয়ীর মতো শক্তিশালী নেতারাও ভোটের ময়দানে পরাজিত হয়েছিলেন। সোজা কথায় এর অর্থ গণতান্ত্রিক অধিকারের ক্ষেত্রে সাধারণ মানুষ রাজনীতিবিদদের চেয়ে বুদ্ধিমান। আমরা যদি রাজনীতিবিদরা এই লাইনটি অতিক্রম করেন তবে তারা ঠিকই আমাদের একটি শিক্ষা দেন। সুতরাং, 'আমরা আবার ক্ষমতায় ফিরে আসব' এমন অবস্থান মানুষ পছন্দ করেন না।”

হারানো জমি ফিরে পেতে শুভেন্দু কে হাতিয়ার করে এগোতে চায় দল

সম্প্রতি শিবসেনা মুখপত্র সামানা-র একটি সাক্ষাৎকারে একথা বলেন শরদ পাওয়ার। শনিবার এই সাক্ষাতকারটি প্রকাশ পায় বলে জানা যায়। ওয়াকিবহাল মহলের ধারণা এটাই প্রথমবার যখন কোনও শিবেসেনা ছাড়াও অন্য কোনও দলের নেতার এক বড় আকারের কোনও সাক্ষাৎকার প্রকাশ করা হল। এদিকে এদিন শরদ পাওয়ারের মূল অভিযোগের তীরই ছিল প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিসের দিকে। কিছুদিন আগেই মহারাষ্ট্রের রাজনীতি প্রসঙ্গে দেবেন্দ্র ফড়নবিসকে আবারও ফিরে আসার কথা বলতে শোনা যায়। এদিন তার রেশ ধরেই আক্রমণ শানান মহারাষ্ট্র্রের বর্তমান শাসক দল কংগ্রেস-শিবসেনা-এনসিপি জোটের অন্যতম প্রধান মুখ।

English summary
Sharad Pawar criticizes Devendra Fadnavis over last election in Maharashtra
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X