India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শিন্ডে-ফড়ণবীশকে শুভেচ্ছা ঠাকরে'র! উপমুখ্যমন্ত্রী'র চোখে এটা কি দেখলেন পাওয়ার

Google Oneindia Bengali News

অবশেষে মহারাষ্ট্র সঙ্কটের যবনিকা পতন ঘটেছে! মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছেন একনাথ শিন্ডে। উপমুখমন্ত্রী পদে শপথ নিয়েছেন দেবেন্দ্র ফড়ণবীশ। আর এরপরেই মহারাষ্ট্রে শুরু শিন্ডে জমানার। আর তা শুরু হতেই প্রথম মন্ত্রিসভার বৈঠক সারলেন শিন্ডে এবং ফড়ণবীশ। আর প্রথম মন্ত্রিসভার বৈঠকে বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে।

উপমুখ্যমন্ত্রীর চোখে এটা কি দেখলেন পাওয়ার

যার মধ্যে গুরুত্বপূর্ণ বিধানসভার বিশেষ অধিবেশন ডাকা। আগামী শনি এবং রবিবার এই অধিবেশন বসতে চলেছে বলে জানা যাচ্ছে।

শনিবার অর্থাৎ বিধানসভা অধিবেশনের প্রথমদিন স্পিকার নির্বাচন হবে বলে জানা যাচ্ছে। আর এরপরেই বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ শিন্ডেকে করতে হবে বলে জানা যাচ্ছে। ইতিমধ্যে মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিংহ কোশিয়ারি মুখ্যমন্ত্রী শিন্ডেকে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের নির্দেশ দিয়েছেন বলে জানা যাচ্ছে। ফলে আগামী রবিবার খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে বলে জানা যাচ্ছে।

অন্যদিকে মহারাষ্ট্রের নয়া মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডেকে শপথ শুভেচ্ছা জানিয়েছেন ঠাকরে। এমনকি উপমুখ্যমন্ত্রী পদে ফড়ণবীশকেও শুভেচ্ছা জানিয়েছেন তিনি। দুজনে মিলে মহারাষ্ট্রে'র জন্যে ভালো কাজ করবেন বলেও এদিন সোশ্যাল মিডিয়াতে আশা রাখেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী। অন্যদিকে শিন্ডে'র মুখ্যমন্ত্রী হওয়া কার্যত শপথ পাওয়ারের কাছে বড় চমক।

তিনি জানাচ্ছেন, কল্পনাতেও ভাবেনি শিন্ডে মুখ্যমন্ত্রী হবেন। এমনকি শিন্ডেই মুখ্যমন্ত্রী হবেন কেউ ভাবেননি বলেও মন্তব্য এনসিপি সুপ্রিমোর।

শিন্ডেকে শুভেচ্ছাবার্তা দেওয়ার পাশাপাশি পাওয়ার এদিন বলেন, এত বিপুল সংখ্যক বিধায়ককে গুয়াহাটিতে নিয়ে যাওয়ার শক্তি দেখালেন তিনি। তিনি মানুষকে শিবসেনা ত্যাগ করতে অনুপ্রাণিত করেছিলেন বলেও দাবি করেন পাওয়ার। এর সঙ্গেই শারদ পাওয়ার বলেন, যযিনি মুখ্যমন্ত্রী হিসাবে কাজ করেছেন তিনি উপমুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিচ্ছেন। তাতে মোটেই ফড়ণবীশ খুশি নয় বলে দাবি পাওয়ারের। তাঁর মতে, ফড়নবীসকে খুশি দেখাচ্ছিল না। আর তা তাঁর চোখেমুখে স্পষ্ট বোঝা যাচ্ছিল বলেও দাবি পাওয়ারের।

উল্লেখ্য, ইতিমধ্যে মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে এবং উপ মুখ্যমন্ত্রী ফড়ণবীশকে শুভেচ্ছা বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে রাজনৈতিকমহলের একাংশের মতে, শিন্ডের সামনে একগুচ্ছ চ্যালেঞ্জ। কারণ আগামী অনেকটা দিন চলতে হবে তাঁকে!

English summary
Sharad Pawar claims Fadnavis is not satisfied with deputy cm post congratulate Former CM
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X