'যৌনসঙ্গম পবিত্র', দাবি দেশের এই ধর্মীয় ম্যাগাজিনের, বক্তব্য 'ইরোটিসিজম' নিয়েও

  • Posted By:
Subscribe to Oneindia News

কেরলের এক চার্চের তরফে প্রকাশিত ম্যাগাজিনে যৌনতা বিষয়ক এক রচনা ঘিরে রীতিমত শোরগোল পড়েছে। এই রচনাতে যৌনসঙ্গমকে পবিত্র বলে দাবি করার পাশাপাশি ইরোটিজমকে 'পাপ' নয় বলে ব্যাখ্যা করা হয়েছে। কেরলের আলাপুঝার চার্চ কর্তৃক প্রকাশিত 'মুখারেখা 'ম্যাগাজিনের ক্রিস্টমাস সংস্করণে এই লেখা প্রকাশিত হয়েছে।

'যৌনসঙ্গম পবিত্র', দাবি দেশের এই ধর্মীয় ম্যাগাজিনের, বক্তব্য 'ইরোটিজম' নিয়েও

[আরও পড়ুন:বড়দিনের আনন্দে গা ভাসাল বলিউড, মাতলেন বলিস্টাররা]

ড: সন্তোষ থমাসের লেখা ওই রচনাতে বলা হয়েছে, 'যৌনসঙ্গম শরীর ও মনকে নিয়ে এক উদযাপন। শারীরিক সম্পর্ক ছাড়া প্রেম বা ইরোটিক সম্পর্ক ছাড়া প্রেম যেন আতশবাজি ছাড়া কোনও উৎসব।' লেখক সন্তোষ 'যৌনতা ও আয়ুর্বেদ' নামাঙ্কিত রচনায় এই বক্তব্য তুলে ধরেছেন। ম্যাগাজিনের সম্পাদক জানিয়েছেন, সুস্থ জীবনযাপন বিষয়ক এই ধরনের লেখা প্রকাশিত হয় ম্যাগাজিনে।

উল্লেখ্য, চার্চ কর্তৃক প্রকাশিত এই রচনা ঘিরে রীতিমত চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। তবে আলাপুঝার সরকারী অফিসাররাও গোটা বিষয়টিতে কোনও খারাপ কিছু দেখছেন না। ক্রিস্টমাসের মরশুমে এই ধরনের সাহসী লেখার সমর্থনেরই এগিয়ে এসেছেন অনেকে।

[আরও পড়ুন:বিশ্বের সবচেয়ে বড় ক্রিসমাস ট্রি! মহাকাশ থেকে যাতে জ্বলে উঠল আলো]

English summary
Debunking the commonly-held notion among the devout that sex is anathema to spirituality and serves only a procreative purpose, an article in the Christmas edition of a church-run magazine explicitly encourages eroticism among spouses.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.