• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সমতলে তাপমাত্রা নেমে গেল -২.৬ ডিগ্রিতে! প্রবল শৈত্যপ্রবাহের সঙ্গে কুয়াশায় সতর্কতা, একনজরে আবহাওয়ার পূর্বাভাস

Google Oneindia Bengali News

সেরকমভাবে পশ্চিমী ঝঞ্ঝার কোনও সতর্কবার্তা নেই। তবে আবহাওয়া (Weather) দফতরের তরফ থেকে শৈত্যপ্রবাহ (Cold Wave) আর কুশায়ার (Fog) সতর্কবার্তা জারি করা হয়েছে। বলা হয়েছে, আগামী দিন তিনেকে তাপমাত্রা আরও ২-৩ ডিগ্রি পর্যন্ত কমে যেতে পারে।

কমবে তাপমাত্রা

কমবে তাপমাত্রা

উত্তর-পশ্চিম ভারত, গুজরাত এবং মহারাষ্ট্রের বেশিরভাগ অংশে আগামী দিন দুয়েকে তাপমাত্রা বাড়তে পারে বলে পূর্বাভাসে বলা হয়েছে। অন্যদিকে পূর্ব ভারত এবং সংলগ্ন মধ্য ভারতে আগামী দুদিনে তাপমাত্রা ২-৩ ডিগ্রি পর্যন্ত কমতে পারে বলে জানানো হয়েছে।

প্রবল শৈত্যপ্রবাহের সতর্কবার্তা

প্রবল শৈত্যপ্রবাহের সতর্কবার্তা

শৈত্যপ্রবাহের সঙ্গে প্রবল শৈত্যপ্রবাহের সতর্কবার্তা জারি করা হয়েছে পঞ্জাব, হরিয়ানা চণ্ডীগড়, রাজস্থান, মধ্যপ্রদেশ ২০ ও ২১ ডিসেম্বরের জন্য। ২২ ডিসেম্বরেও এইসব রাজ্যের কোথাও কোথাও শৈত্যপ্রবাহ চলতে পারে।
এছাড়াও শৈত্যপ্রবাহ চলতে পারে জম্মু-কাশ্মীর-লাদাখ-গিলগিট-বালতিস্তান-মুজফফারবাদ, হিমাচলপ্রদেশ, উত্তরাখণ্ড, উত্তর প্রদেশ, চণ্ডীগড়ে ২০ ডিসেম্বর নাগাদ। এছাড়াও ২১ ডিসেম্বরের মধ্যে ঘন্টায় ১০ থেকে ১৫ কিমি বেগে উত্তর-পশ্চিমী হাওয়া বয়ে যেতে পারে উত্তর-পশ্চিম ভারতে। যার জেরে শীতলতম দিনের পরিস্থিতি তৈরি হতে পারে।

ঘন কুয়াশার সতর্কবার্তা

ঘন কুয়াশার সতর্কবার্তা

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী দুদিন উত্তরাখণ্ড এবং ২৩ ও ২৪ ডিসেম্বর পঞ্জাব, হরিয়ানায় সকালের দিকে কোনও কোনও জায়গায় ঘন কুয়াশা থাকতে পারে।

সমতলে তুষারপাতের সম্ভাবনা

সমতলে তুষারপাতের সম্ভাবনা

পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, রাজস্থান, মধ্যপ্রদেশ এবং হিমালয়ের পাদদেশের অংশে আগামী দুদিন সকালের দিকে হাল্কা তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

সমতলে তাপমাত্রা নামল -২.৬ ডিগ্রিতে

সমতলে তাপমাত্রা নামল -২.৬ ডিগ্রিতে

শনিবারের পরে রবিবারে রাজস্থানের সমতলের তাপমাত্রা আরও নেমেছে। এদিন চুরুতে তাপমাত্রা নেমেছে -২.৬ ডিগ্রি সেলসিয়াসে। অন্যদিকে শিকারের ন্যূনতম তাপমাত্রা -২.৫ ডিগ্রি। চুরু ও শিকারে তাপমাত্রা নেমে গিয়েছে স্বাভাবিকের থেকে ৮ ডিগ্রি নিচে। পিলানিতে ০.১ ডিগ্রি। উদয়পুরে ২.৬ ডিগ্রি সেলসিয়াস।

নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ২২ ডিসেম্বর নাগাদ

নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ২২ ডিসেম্বর নাগাদ

একটি পশ্চিমী ঝঞ্ঝা ঘূর্ণাবর্তের রূপে উত্তর উত্তরপ্রদেশের ওপরে অবস্থান করছে। অন্যদিকে নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা পশ্চিমী হিমালয়ে অঞ্চলে আসতে চলেছে ২২ ডিসেম্বর নাগাদ। এমনটাই জানিয়েছে হাওয়া অফিস।

নিম্নচাপের সঙ্গে বৃষ্টিরও ভ্রুকুটি

নিম্নচাপের সঙ্গে বৃষ্টিরও ভ্রুকুটি

দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং সংলগ্ন ভারত মহাসাগরের ওপরে একটি নিম্নচাপের সঙ্গে ঘূর্ণাবর্তও অবস্থান করছে। যা ক্রমশ পূর্ব-উত্তর-পূর্ব দিকে অগ্রসর হবে বলেই মনে করছেন আবহবিদরা। যার যেজের নিকোবর দ্বীপপুঞ্জে বিচ্ছিন্নভাবে ভারী বৃষ্টি হতে পারে ১৯ ও ২০ ডিসেম্বরে। এছাড়াও দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং সংলগ্ন দক্ষিণ আন্দামান সাগরে ২০ ডিসেম্বরের মধ্যে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

১১৭৩৩৭ টি ডট দিয়ে মহিলার প্রতিকৃতি ছবি এঁকে দ্বিতীয়বার বিশ্ব রেকর্ড করলেন দেগঙ্গার রৌণক

English summary
severe cold wave and dense fog conditions in NWest India with temperature in Churu by -2.6 degree
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X