• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌বেশ কিছু রাজ্য উদ্বেগ বাড়াচ্ছে সরকারের, নতুন করে ‌আশঙ্কা বাড়ছে

মঙ্গলবার ফের নতুন করে ভারতে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। গত চার দিনে এই তৃতীয়বার দেশে নতুন আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। দেশে নতুন করে সংক্রমণ রেকর্ড করা হয়েছে সাড়ে পাঁচ হাজারের বেশি। ১ অক্টোবরের পর এই প্রথমবার একদিনে সক্রিয় কেস এত বৃদ্ধি পেল। এই ঘটনা ইঙ্গিত দিচ্ছে যে দেশে ফের মহামারি মাথা চাড়া দিয়ে উঠছে।

দেশে বৃদ্ধি পেয়েছে সক্রিয় করোনা আক্রান্ত

দেশে বৃদ্ধি পেয়েছে সক্রিয় করোনা আক্রান্ত

১ অক্টোবরের পর থেকে ভারতে সক্রিয় মামলা নিম্নগামী ছিল এবং কোভিড কেস খুব ধীরভাবে হ্রাস পাচ্ছিল। তবে এই হ্রাস পাওয়ার প্রবণতা প্রথম ভাঙে ১৪ নভেম্বর এবং এরপর শেষ শনিবারও সক্রিয় কেস বৃদ্ধি পায়। বর্তমানে ভারতে সক্রিয় করোনা মামলা দাঁড়িয়ে রয়েছে ৪,৪৭,৩৯১-তে। মঙ্গলবার দেশে নতুন করে ৪৪,১৮৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং দেশে মোট করোনা কেসের বোঝা ৯২,২২,৬৬৫। স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, দ্বিতীয় দিনও দেশে একদিনে করোনায় মৃত্যুর সংখ্যা ৫০০-এর নীচে ৪৭৮-এ দাঁড়িয়ে রয়েছে। সুস্থ হয়ে উঠেছেন ৮৬,৪০,০০০ জন। অর্থাৎ দেশে ৯৩.‌৭ শতাংশ সুস্থ হয়েছেন।

দিল্লি উদ্বেগ বাড়াচ্ছে

দিল্লি উদ্বেগ বাড়াচ্ছে

অপরদিকে দিল্লিতে দৈনিক করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। রাজধানীতে ৬,২২৪টি নতুন কেস ও ১০৯ জনের মৃত।উর খবর রিপোর্ট হয়েছে। টানা নবম দিনেও দেশের মধ্যে দিল্লিতে সবচেয়ে বেশি নতুন আক্রান্তের সংখ্যা রিপোর্ট হয়েছে। দেশের মধ্যে চতুর্থদিনেও সবচেয়ে বেশি দৈনিক মৃত্যু দেখা গিয়েছে দিল্লিতেই। তবে রাজধানীতে নতু করোনা আক্রান্ত গত সপ্তাহের তুলনায় সামান্য হ্রাস পেয়েছে।

রাজস্থানে বাড়ছে দৈনিক সংক্রমণ

রাজস্থানে বাড়ছে দৈনিক সংক্রমণ

মঙ্গলবার রাজস্থানে ৩,৩১৪টি নতুন করোনা আক্রান্ত রিপোর্ট হয়েছে। যা রাজ্যের দৈনিক সর্বোচ্চ সংখ্যা। রাজস্থানে দু'‌দিন আগেই দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৩,২৬০, যা সাম্প্রতিক দিনগুলিতে করোনা আক্রান্ত বাড়ার ইঙ্গিত। রাজস্থানের আটটি জেলা দৈনিক বৃদ্ধিতে যথেষ্ট অবদান রাখছে। তার মধ্যে জয়পুর সবচেয়ে ক্ষতিগ্রস্ত জেলা। মঙ্গলবার এখানে একদিনে ৬৫৬টি কেস সনাক্ত হয়েছে।

মহারাষ্ট্রে বাড়ানো হয়েছে টেস্ট

মহারাষ্ট্রে বাড়ানো হয়েছে টেস্ট

মহারাষ্ট্রে মারণ ভারাসের সংক্রমণ অত্যাধিক বৃদ্ধি পাওয়ায় মঙ্গলবার করোনা টেস্টের সংখ্যা বাড়ানো হয়েছে। এরই মধ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫,৪৩৯ জন, মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭,৮৯,৮০০।

দেশে করোনা ভাইরাসের সংক্রমণ ৯২ লক্ষ পার, দৈনিক সংক্রমণ ৪৪ হাজার ছাড়াল

English summary
several states are raising concerns of the government indicating a new anxiety
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X