• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মহারাষ্ট্রে মাওবাদীদের বিরুদ্ধে বড় সাফল্য পেল সেনা, দিনভর অপারেশনে নিকেশ ২৬

  • |
Google Oneindia Bengali News

মহারাষ্ট্রের গড়চিরোলিতে মাওবাদীদের বিরুদ্ধে অভিযানে বড় সাফল্য পেল সেনাবাহিনী। শনিবার সকাল থেকেই মাওবাদীদের বিরুদ্ধে অভিযানে নেমে গুলির লড়াই চলছিল সেনা-পুলিশ এবং মাওবাদীদের মধ্যে। অবশেষে বেশ কয়েক ঘণ্টার প্রচেষ্টায় সাফল্য এসেছে জানা গিয়েছে। ইতিমধ্যে ২৬ জন মাওবাদীকে নিকেশ করা সম্ভব হয়েছে। এই ঘটনায় যদিও তিন-চার জন জওয়ান আহত হয়েছেন বলেও খবর।

মহারাষ্ট্রে মাওবাদীদের বিরুদ্ধে বড় সাফল্য পেল সেনা, দিনভর অপারেশনে নিকেশ ২৪

এই সেনা মাওবাদী অপারেশনেই নিহত হয়েছেন মাওবাদী নেতা মিলিন্দ তেলতুম্বদে। এই মিলিন্দ ভীমা কোরেগাঁও হিংসার ঘটনায় অন্যতম অভিযুক্ত ছিলেন। এনআইএ এবং পুনে পুলিশের ওয়ান্টেড তালিকায় তার নাম ছিল। সিপিআই মাওবাদীর কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন এই মিলিন্দ।

গড়চিরোলির পুলিশ সুপার অঙ্কিত জানিয়েছেন, বেশ কয়েক ঘণ্টা এই লড়াই চলেছে এবং সেনা পুলিশের হাতে বড় সাফল্য এসেছে।

এদিন সকাল থেকেই সেনা-পুলিশ, মাওবাদী এনকাউন্টার শুরু হয় মহারাষ্ট্র-ছত্রিশগড়ের সীমান্ত এলাকায়। জঙ্গলে ঘেরা এলাকায় মাওবাদীদের দমন করতে নেমে পড়ে মহারাষ্ট্র পুলিশ এবং কমান্ডোদের একটি যৌথ বাহিনী। অভিযান চালানোর পরই সাফল্য আসে। যদিও তিন-চারজন পুলিশ এই ঘটনায় আহত হয়েছেন। তাদেরকে চিকিৎসার জন্য নাগপুরে উড়িয়ে নিয়ে আসা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই মাওবাদীদের দলের কাছ থেকে প্রচুর পরিমাণে অস্ত্রশস্ত্র ও অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। এই এলাকায় আর কোনও মাওবাদী লুকিয়ে আছে কিনা সেই অপারেশন যেমন একদিকে চলছে, অন্যদিকে জঙ্গলের মধ্যে আর কোনও মাওবাদী নিহত অবস্থায় রয়েছে কিনা তা দেখতে উদ্ধার কাজ চালানো হয়েছে জানা গিয়েছে। এই এনকাউন্টারের মাঝেও নিহত সঙ্গী-সাথীদের দেহ নিয়ে পালানোর চেষ্টা করেছিল বেশ কিছু মাওবাদী সদস্য।

English summary
Several Naxals Gunned Down in an Encounter in Gadchiroli District of Maharashtra; Few Jawans also got Injured as Sources in Police Says
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X