• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

হিজাব পরে পরীক্ষা দিতে দেওয়ার অভিযোগ, কর্নাটকে বরখাস্ত সাত শিক্ষক

  • |
Google Oneindia Bengali News

এবার হিজাব (Hijab) বিতর্কে কর্নাটকে (Karjataka) বরখাস্ত (suspend) করা হল সাত শিক্ষককে (teacher)। গদাগ জেলায় এসএসএলসি ছাত্রীদের পরীক্ষায় হিজাব পরে পরীক্ষায় বসার অনুমতি দেওয়ার অভিযোগ রয়েছে এইসব শিক্ষদের বিরুদ্ধে। বরখাস্ত হওয়া শিক্ষকদের মধ্যে দুই প্রধান পরিদর্শকও রয়েছেন বলে জানা গিয়েছে।

হিজাব পরে পরীক্ষা দিতে দেওয়ার অভিযোগ, কর্নাটকে বরখাস্ত সাত শিক্ষক

ছাত্রীরা হিজাব পরে পরীক্ষায় বসেছে, সেই সংক্রান্ত একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। তারপরেই এই পদক্ষেপ নেওয়া হয়। গদাগ জেলার সিএস পাতিল বয়েজ হাইস্কুল এবং সিএস পাতিল গার্লস হাইস্কুলে এই ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে।

হাইকোর্টের আদেশ লঙ্ঘন করে ছাত্রীদের হিজাব পরে পরীক্ষায় বসতে দেওয়ার জন্যই বরখাস্তের আদেশ জাবি করা হয়েছে বলে জানানো হয়েছে সরকারি তরফে। যাঁদেরকে বরখাস্ত করা হয়েছে, তাঁদের মধ্যে রয়েছেন এসইউ হোক্কালদ, এসএম পাত্তার, এসজি গোদকে, এসএস গুজামাগাদি এবং ভিএন কিভুদার। এঁরা হলেন শিক্ষক। এছাড়া প্রধান পরিদর্শক হিসেবে কেভি ভবনত্তি এবং বিএস হোনাগুড়িকে বরখাস্ত করা হয়েছে।

সংবাদ মাধ্যমে খবর প্রকাশিত হওয়ার পরে স্কুল পরিদর্শন করে শিক্ষক ও পরিদর্শকদের শাস্তির বন্দোবস্ত করা হয়েছে। সরকারি তরফে উল্লেখ করা হয়েছে সংবাদ মাধ্যমে খবর প্রকাশের পরে যখন ওই স্কুল পরিদর্শন করা হয়, সেই সময় শিক্ষকা বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন।

বিরোধী নেতাদের হত্যা করে রাজ্য শাসন করে না বিজেপি! লোকসভায় তৃণমূলকে নিশানা অমিত শাহেরবিরোধী নেতাদের হত্যা করে রাজ্য শাসন করে না বিজেপি! লোকসভায় তৃণমূলকে নিশানা অমিত শাহের

English summary
Seven teachers have been suspended for allowing sslc students wearing Hijab in Gadag in Karnataka
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X