India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ইউক্রেন-রাশিয়া সংকটের রেশ, শেয়ার বাজারে বড় ধাক্কা

Google Oneindia Bengali News

সপ্তাহের প্রথম দিনেই বড় ধাক্কা শেয়ার বাজারে। এক ধাক্কায় ১৫০০ পয়েন্ট পড়ল শেয়ারবাজার। সেই সঙ্গে পড়েছে নিফটিও। ইউক্রেন এবং রাশিয়ার মধ্যে যে অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয়েছে তার জন্যই শেয়ার বাজারে এই ধাক্কা বলে মনে করছেন অর্থনীতিবিদরা।

 শেয়ার বাজারে বড় ধাক্কা

শেয়ার বাজারে সপ্তাহের প্রথম দিনেই ধাক্কা। সকালে নির্ধারিত সময়ে বাজার খুলতেই নামতে শুরু করে একাধিক শেয়ারের দর। নিফটিরও দশা খাবার। ১৭০০০ বেঞ্চ মার্কের পর থেকে শুরু হয়েছে ব্যবসা। কাজেই একেবারে ভাল অবস্থা নয় দালাল স্ট্রিটের। সকাল থেকেই মুখ ভার ব্যবসায়ীদের। ১৫০০ পয়েন্ট পড়েেছ শেয়ার বাজার। ৩০টি শেয়ারের মধ্যে একমাত্র টিসিএসের শেয়ারের দাম ঠিকঠাক রয়েছে। বাকি সব সংস্থার শেয়ারের দাম রেড জোনে চলে গিয়েছে। আইসিআইসিআই ব্যাঙ্ক, এম অ্যান্ড এম, এইচডিএফসি, এসবিআই, লার্স অ্যান্ড টুব্রো, বাজাজ ফিনসার্ভ, ইন্ডাসইন্ড ব্যাঙ্ক,এইচডিএফসি ব্যাঙ্ক, টাটা স্টিলের শেয়ারের দর নামতে শুরু করেছিল।

তবে একমাত্র টিসিএসের শেয়ারের দরই উর্ধ্বমুখী হয়েছে। অন্যদিকে নিফটিতেও ব্যাঙ্কগুলির শেয়ারের দর পড়েছে। সেই সঙ্গে মেটাল এবং ফিনান্সিয়াল সার্ভিসের শেয়ারের দর ৩ শতাংশ করে কমেছে। সবচেয়ে বেশি ধাক্কা খেয়েছে আইটি এবং ফার্মা সংস্থাগুলি। অর্থনীতিবিদরা জানিয়েছেন ইউক্রেন এবং রাশিয়ার সংকটের কারণেই এই পরিস্থিতি তৈরি হয়েছে। কারণ রাশিয়ার সঙ্গে ইউক্রেনের প্রায় যুদ্ধ পরিস্থিতি তৈরি হয়েছে। ইউক্রেনকে হুমকি দিয়ে চলেছে রাশিয়া। ইতিমধ্যেই ইউক্রেনের সীমান্তে ১ লক্ষ রুশ সেনা মোতায়েন করা হয়েছে। এই দুই দেশের উত্তেজনা কর পরিস্থিতির মধ্যে আবার ময়দানে নেমেছে আমেরিকা। মার্কিন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে েটলিফোনে কথা বলেেছন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি রাশিয়াকে সংযত থাকার বার্তা দিয়েছেন। সেই সঙ্গে ইউক্রেনের উপর কোনও রকম হামলা করলে যে ফল ভাল হবে না তা নিয়ে সতর্ক করেছে। এদিকে এই ঘটনায় ইউরোপে অস্থিরতা তৈরি হয়েছে। ইউক্রেন থেকে নিজ নিজ দেশের বাসিন্দাদের ফিরে আসার বার্তা দিয়েছে একাধিক ইউরোপীয়ান দেশ।

English summary
Sensex update news
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X