• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কোভিশিল্ড নিয়ে দেশের সামনে দৃষ্টান্ত স্থাপন সিরাম ইনস্টিটিউট সিইও-র, ভাইরাল ভিডিও

শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঘোষণার সঙ্গে দেশজুড়ে কোভিড ১৯-এর টিকাকরণ শুরু হয়ে গিয়েছে। পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র, দিল্লি, উত্তরপ্রদেশ, কর্নাটক, কেরল, তামিলনাড়ু সহ দেশের ২৮টি রাজ্যে কোভিশিল্ডের প্রথম ডোজ নিয়েছেন করোনার বিরুদ্ধে নিরন্তর যুদ্ধ করে চলা স্বাস্থ্য কর্মীরা। টিকার পার্শ্ব প্রতিক্রিয়া নিয়ে দেশজুড়ে যে জল্পনা তৈরি হয়েছে, তা নিরসন করার আপ্রাণ চেষ্টা করেছেন কোভিশিল্ডের প্রথম শট নেওয়া ব্যক্তিরা। সেই তালিকায় অন্তর্ভূক্ত রয়েছে এই টিকা নির্মাতা সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার সিইও আদার পুনাওয়ালার নাম।

টিকা নিলেন আদার

টিকা নিলেন আদার

শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঘোষণার পরেই দেশজুড়ে টিকাকরণ শুরু হয়েছে। টিকার গ্রহণযোগ্যতা দেশবাসীর সামনে তুলে ধরতে উদ্যোগী হলেন খোদ কোভিশিল্ডের প্রস্তুতকারক সিরাম ইনস্টিটিউটের সিইও আদার পুনাওয়ালা।

সোশ্যাল মিডিয়ায় ভিডিও

শনিবার নিজের টুইটার অ্যাকাউন্টে একটি ভিডিও পোস্ট করেছেন আদার পুনাওয়ালা। তাতে এক স্বাস্থ্য কর্মীরা থেকে তাঁকে কোভিশিল্ড নিতে দেখা যাচ্ছে। দেশজুড়ে শুরু হওয়া কোভিড ১৯ টিকাকরণ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাফল্য কামনা করে এই প্রক্রিয়ার অংশীদার হতে পেরে নিজেকে গর্বিত বলে মনে করছেন সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার সিইও।

গুজব থেকে দূরে থাকুন

গুজব থেকে দূরে থাকুন

কোভিড ১৯ টিকা নিয়ে দেশবাসীকে গুজবে কান দিতে বারণ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তঁর বক্তব্য, ড্রাগ কন্ট্রোলার জেনারাল অফ ইন্ডিয়ার তরফে কোভিশিল্ড ও কোভ্যাক্সিনকে ছাড় দেওয়া হয়েছে। ফলে দুটি টিকাই যে ঝুঁকিহীন, সে ব্যাপারে দেশবাসীকে আশ্বস্ত করেছেন প্রধানমন্ত্রী।

পরিবেশের ওপর নির্ভর

পরিবেশের ওপর নির্ভর

ভারতের আবহাওয়া এবং পরিবেশের ওপর ভিত্তি করে কোভিড ১৯-এর দুটি টিকা তৈরি করা হয়েছে বলে আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী। ফলে এই টিকা থেকে পার্শ্ব প্রতিক্রিয়ার কোনও সম্ভাবনা নেই বলে জানিয়েছেন মোদী।

English summary
Serum Institute of India's CEO has administered the first dose of Covishield
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X