• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আগুনের গ্রাসে সিরাম ইনস্টিটিউট, ব্যাহত হয়নি ‌কোভিশিল্ডের উৎপাদন

ভারতের কোভিড টিকা তৈরির আঁতুড়ঘর পুনের সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ায় (‌এসআইআই)‌ ভয়াবহ আগুন লেগে যায়। এদিন দুপুরে এসআইআইয়ের নতুন মঞ্জরী ভবন চত্ত্বরে আগুন লাগে এবং ঘটনাস্থলে দমকলের ১৫টি ইঞ্জিন এসে পৌঁছায়। এই কারখানাতেই ভারতে অনুমোদিত অন্যতম কোভিড ভ্যাক্সিন কোভিশিল্ড তৈরি করা হচ্ছে, যার উৎপাদন এই দুর্ঘটনার কারণে কোনওভাবেই ব্যাহত হবে না বলেই সিরামের পক্ষ থেকে জানানো হয়েছে।

সেরাম ইনস্টিটিউটের বিল্ডিংয়ে বিধ্বংসী আগুন!
ভ্যাকসিন উৎপাদনে প্রভাব পড়বে না

ভ্যাকসিন উৎপাদনে প্রভাব পড়বে না

সিরামের পক্ষ থেকে যদিও জানানো হয়েছে যে আগুন ধরেছে মঞ্জরি প্লান্টে এবং ভ্যাকসিন উৎপাদনে তার কোনও প্রভাব পড়েনি। স্থানীয় বিধায়ক চেতন টুপে একটি সাক্ষাতকারে বলেছেন, ‘‌আগুনের ঘটনা ভ্যাকসিন উৎপাদনের ওপর প্রভাব ফেলতে পারেনি, তা আগের মতোই চলছে। মঞ্জরি প্লান্ট চত্ত্বরে ভ্যাকসিন সংক্রান্ত কোনও কাজ বা মজুত রাখার বিষয় করা হয় না। ভ্যাকসিন উৎপাদন যেখানে হয় তা মঞ্জরি প্লান্টের থেকে অনেকটাই দূরে। তাই চিন্তার কোনও কারণ নেই।'‌

 আগুন লাগার কারণ অজানা

আগুন লাগার কারণ অজানা

জানা গিয়েছে, ইনস্টিটিউটের তৃতীয় তলে আগুন লাগে এবং তা একশো একরের মধ্যে ছড়িয়ে যায়। এরপর এই আগুন মঞ্জরী প্লান্টের চতুর্থ ও পঞ্চম তলেও ধরে যায়। মুখ্য দমকল আধিকারিক জানিয়েছেন যে সিরামের পক্ষ থেকে দুপুর আড়াইটে নাগাদ আগুন লাগার খবর আসে। যদিও কি কারণে আগুন লেগেছে তা এখনও জানায়নি দমকল। তাদের এখন লক্ষ্য একটাই আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসার এবং কেউ হতাহত হয়েছে কিনা তা দেখার। এখনও পর্যন্ত ৬ জনকে উদ্ধার করা হয়েছে। কাঁচের দরজা ভাঙার চেষ্টা চলছে যাতে আরও বেশিজনকে উদ্ধার করা যায়। এই মিশনে সহায়তা করার জন্য ইতিমধ্যেই জাতীয় বিপর্যয় প্রতিক্রিয়া বাহিনী ঘটনাস্থলে এসে পৌঁছেছে।

পুনে যাচ্ছেন উপ–মুখ্যমন্ত্রী

পুনে যাচ্ছেন উপ–মুখ্যমন্ত্রী

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে ক্রমাগত পুনে পুরনিগম কমিশনারের সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন। তিনি পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে তা নিশ্চিত করার জন্য প্রশাসনকে নির্দেশ দিয়েছেন। যদিও উপ-মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার মুম্বই থেকে পুনের উদ্দেশ্যে রওনা দিয়েছেন এবং তিনি দুর্ঘটনাস্থানে শীঘ্রই পৌঁছাবেন।

 প্রাণহানি হয়নি

প্রাণহানি হয়নি

এসআইআই-এর সিইও আদর পুনাওয়ালা টুইটে বলেন, ‘‌আপনাদের উদ্বেগ ও প্রার্থনার জন্য সকলকে ধন্যবাদ। সবচেয়ে গুরুত্বপূর্ণ কথা হল কোনও প্রাণহানি বা আহত হননি এই ঘটনায়, শুধু ভবনের কিছু তলা ক্ষতিগ্রস্ত হয়েছে।'‌

বায়ুসেনার ফ্লাইপাস্টের নেতৃত্বে নারীশক্তি! প্রজাতন্ত্র দিবসে ইতিহাস গড়বেন স্বাতী!

English summary
serum institute fire covishield production was not disrupted
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X