• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অক্সফোর্ডে করোনা ভ্যাকসিনের ঘরে ঘরে পৌঁছনোর খরচ কত? মোদী সরকারকে হিসেব দিলেন সিরাম প্রধান

২০২১ সালের প্রথমেই নাকি করোনা ভাইরাসের ভ্যাকসিন হাতে আসবে ভারতে। এমনই দাবি করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। কিন্তু জানেন কী এই করোনা ভ্যাকসিন ভারতের ঘরের ঘরে পৌঁছে দিতে কত টাকা খরচ করতে হবে মোদী সরকারকে। সিরাম ইনস্টিটিউটের সিইও আদর পুনাওয়ালা যে হিসেব দিয়েছেন তাতে চক্ষু চড়কগাছ হওয়ার উপক্রম হয়েছে মোদী সরকারের।

অক্সফোর্ডের করোনা ভ্যাকসিন

অক্সফোর্ডের করোনা ভ্যাকসিন

অক্সফোর্ডের করোনা ভ্যাকসিনের হিউম্যান ট্রায়াল চলছে ভারতে। ব্রিেটনের সংস্থা অ্যাস্ট্রাজেনকার সঙ্গে করোনা ভ্যাকসিন তৈরি করছে ভারতীয় সংস্থা সিরাম ইনস্টিটিউট। সিরাম আমেরিকার সঙ্গে হাত মিলিয়েও করোনা ভ্যাকসিন তৈরি করেছে। আগামী বছরের গোড়াতেই হাতে আসবে সেই করোনা ভ্যাকসিন এমনই আশা প্রকাশ করেছেন সংস্থার সিইও আদর পুনাওয়ালা।

করোনা ভ্যাকসিনের খরচ কত

করোনা ভ্যাকসিনের খরচ কত

করোনা ভাইরাসের ভ্যাকসিন যাতে ভারতের সর্বত্র পৌঁছে যাওয়ার তার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

কিন্তু অক্সফোর্ডের করোনা ভ্যাকসিন ঘরে ঘরে পৌঁছে দিতে মোদী সরকারকে কত টাকা খরচ করতে হবে তার হিসেব দিয়েছেন আদর পুনাওয়ালা। তিনি জানিয়েছেন মোদী সরকারকি ৮৮,০০০ টাকা খরচ করতে পারবেন। এটাই এখন মোদী সরকারের পরবর্তী চ্যালেঞ্জ বলে জানিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রীকে প্রশ্ন

প্রধানমন্ত্রীকে প্রশ্ন

পিএমও-কে টুইট করে আদর পুনাওয়ালা জানিয়েছেন, এই খরচের হিসেব তিনি দিয়েছেন কারন মোদী সরকার এই নিয়ে যত দ্রুত সিদ্ধান্ত নেবেন তাঁরা সেই ভাবে করোনা ভ্যাকসিনের উৎপাদন শুরু করবেন। তাহলে দেশবাসী দ্রুত হাতে করোনা মুক্তির ভ্যাকসিন পাবেন। কারন ইতিমধ্যেই অক্সফোর্ডের করোনা ভ্যাকসিন ক্লিনিকাল ট্রায়াল শুরু হয়ে গিয়েছে ভারতের বেশ কয়েকটি হাসপাতালে।

ড্রাগ কন্ট্রোলারের অনুমোদন

ড্রাগ কন্ট্রোলারের অনুমোদন

ইতিমধ্যেই ড্রাগ কন্ট্রোলার অনুমোদন দিয়েছে করোনা ভাইরাসের ভ্যাকসিন পরীক্ষার। কয়েকদিন আগেই অ্যাস্ট্রাজেনকার করোনা ভ্যাকসিন নেওয়া এক স্বেচ্ছাসেবী অসুস্থ হয়ে পড়েছিলেন। তারপরেই তার ট্রায়াল বন্ধ করতে বলেছিল ড্রাগ কন্ট্রোলার। পরে আবার ড্রাগ কন্ট্রোলারের অনুমোদনে ক্লিনিকাল পরীক্ষা শুরু হয়।

English summary
Serum institute CEO says Modi government need to pay Rs 88,000 crore for Oxford coronnavacine for every Indian
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X