• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রথম অগ্রাধিকার ভারত, ভ্যাকসিন সরবরাহে অন্যান্য দেশকে ধৈর্য রাখতে বলেছে সিরাম

ভ্যাকসিন নির্মাতা সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার ওপর নির্দেশ রয়েছে যে ভারতের ভ্যাকসিন প্রয়োজনীয়তাকে আগে অগ্রাধিকার দেওয়া হোক এবং ভারত থেকে অ্যাস্ট্রাজেনেকা ভ্যাকসিন ডোজ সংগ্রহকারী বিশ্বের অন্যান্য দেশে সরবরাহের সঙ্গে ভারসাম্য বজায় রাখতে বলা হয়েছে সিরামকে।

প্রথম অগ্রাধিকার ভারত, ভ্যাকসিন সরবরাহে অন্যান্য দেশকে ধৈর্য রাখতে বলেছে সিরাম

এসআইআই সিইও আদর পুনাওয়ালা বলেছেন, '‌সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়াকে নির্দেশ দেওয়া হয়েছে ভারতের বিপুর পরিমাণ চাহিদাকে আগে অগ্রাধিকার দেওয়া হোক এবং এর পাশাপাশি বিশ্বের চাহিদার সঙ্গেও ভারসাম্য বজায় রাখা।’‌ আদর পুনাওয়ালা দেশ ও তাদের সরকারকে ভ্যাকসিন সরবরাহের ক্ষেত্রে ধৈর্য রাখতে বলেছে। টুইটে আদর পুনাওয়ালা বলেন, '‌প্রিয় দেশ ও সরকার, কোভিশিল্ড সরবরাহের জন্য আপনারা অপেক্ষা করছেন, আমি আপনাদের অনুরোধ করব একটু ধৈর্য ধরুন, ভারতের সিরাম ইনস্টিটিউটকে ভারতের বিশাল চাহিদা এবং সেই সঙ্গে বিশ্বের অন্যান্য দেশের চাহিদার ভারসাম্যকে অগ্রাধিকার দেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। আমরা আমাদের সেরা দেওয়ার চেষ্টা করছি।’ বুধবার ভারতের পক্ষ থেকে রাষ্ট্রপুঞ্জের শান্তিরক্ষীদের জন্য কোভিড–১৯ ভ্যাকসিনের ২ লক্ষ ডোজ উপহার দেওয়ার কথা ঘোষণা করেছে।

সিরাম ইনস্টিটিউট ব্রাজিল, মেক্সিকো, কানাডা সহ বেশ কিছু দেশকে ভ্যাকসিন সরবরাহ করার চুক্তিতে আবদ্ধ হয়েছে। এর পাশাপাশি ভারত বায়েটেকের কোভ্যাকসিন প্রস্তুত করার প্রতিশ্রুতিও দিয়েছে সিরাম।

'যাঁরা তৃণমূলকে ভোট দেবেন না, বাড়িতে শুয়ে থাকবেন', প্রকাশ্যে দলীয় নেতার বক্তব্য নিয়ে মমতা শিবিরের কোন বার্তা

English summary
India's huge need for vaccines will be a priority first, the Serum Institute said
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X