ফের অশান্ত কাশ্মীর, সেনার গুলিতে ২ সাধারণ নাগরিকের মৃত্যুর প্রতিবাদে বনধ কাশ্মীরে

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

দক্ষিণ কাশ্মীরের সোপিয়ানে সেনার গুলিতে মৃত্যু হল দুই সাধারণ নাগরিকের। ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। ঘটনার প্রতিবাদে রবিবার কাশ্মীরে বনধের ডাক দিয়েছে বিচ্ছিন্নতাবাদীরা।

ফের অশান্ত কাশ্মীর, সেনার গুলিতে ২ সাধারণ নাগরিকের মৃত্যুর প্রতিবাদে বনধ কাশ্মীরে

সোপিয়ানের পুলিশ সুপার আম্বারকর শ্রীরাম দিনকর দুটি মৃত্যুর খবর স্বীকার করে নিয়েছেন। তিনি বলেন, সোপিয়ানের গানাওপোরা গ্রামে সেনা কনভয় যাওয়ার সময় তার ওপর পাথর ছোঁড়ার ঘটনা ঘটে। ঘটনার জবাব দিতেই মৃত্যু। গুলিতে আহত একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। মৃত দুজনকে জাভেদ ভাট এবং সুহেল লোন বলে সনাক্ত করা গিয়েছে। উভয়েরই বয়স বছর কুড়ি বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

শ্রীনগরে সেনার তরফে ঘটনাটি নিয়ে বিবৃতি দেওয়া হয়। তারা জানিয়েছে, গানাওপোরায় সেনার একটি কনভয়কে টার্গেট করে ২০০ থেকে ২৫০ জন। এমন কী গাড়িতে আগুন লাগানোর চেষ্টাও করা হয় বলে অভিযোগ। এক জুনিয়র কমিশন্ড অফিসারের মাথায় আঘাত লাগে। মারধরের পর সেনা অফিসারের কাছ থেকে অস্ত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা করা হয় বলেও অভিযোগ। সব মিলিয়ে সাতজন সেনা জওয়ান আহত হয়েছেন।

ঘটনার প্রতিবাদে রবিবার কাশ্মীর জুড়ে বনধের ডাক দিয়েছে বিচ্ছিন্নতাবাদীরা। অবস্থা নিয়ন্ত্রণে কাশ্মীরের একাধিক জায়গায় কার্ফু জারি করা হয়েছে।

এদিকে শনিবার বিকেলের ঘটনার পরেই, মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি প্রতিরক্ষামন্ত্রী নিম্রলা সীতারামনকে ফোন করে তাঁর ক্ষোভ জানান। এইধরনের ঘটনা কাশ্মীরে শান্তি প্রক্রিয়ায় বাধা সৃষ্টি করে বলে জানিয়েছেন মেহবুবা। সীতারামন মুখ্যমন্ত্রীকে জানান, এই ধরনের ঘটনা যাতে আর না ঘটে, সেই বিষয়টি তিনি দেখবেন।

মৃতের পরিবারকে সমবেদনা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশও তিনি দিয়েছেন।

ঘটনাটি নিয়ে ক্ষোভ ব্যক্ত করেছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাও।

English summary
Separatist called bandh in Kashmir after two civilian stone pelters killed by Army

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.