• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৫০ হাজারের 'ম্যাজিকাল ফিগার'-এর দোরগোড়ায় সেনসেক্স! বুধবার কতটা ঊর্ধ্বমুখী ছিল শেয়ার বাজার?

বুধবার ৫০ হাজারের ম্যাজিকাল ফিগারের দোরগোড়ায় পৌঁছে গেল সেনসেক্স। এদিন বম্বে স্টক এক্সচেঞ্জে লেদনেন শেষে সেনসেক্স পৌঁছেছে ৪৯,৭৯২.১২ পয়েন্টে। মঙ্গলবারের তুলনায় এদিন সেনসেক্স বাড়ল ৩৯৩.৮৩.৫০ পয়েন্ট। শতাংশের বিচারে ০.৩৭ শতাংশ বেড়েছে। এদিকে এদিন নিফটি পৌঁছল ১৪ হাজার ৬৪৪.৭০পয়েন্ট, মঙ্গলবারের তুলনায় বাড়ল ১২৩.৫০ পয়েন্ট। শতাংশের বিচারে ০.৮৫ শতাংশ বেড়েছে।

৫০ হাজারের ম্যাজিকাল ফিগার-এর দোরগোড়ায় সেনসেক্স!

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বর থেকেই ভারতীয় কোম্পানিগুলির শেয়ার কেনার আগ্রহ খুব বেড়ে গিয়েছে বিদেশি বিনিয়োগকারীদের। তাই করোনা দূর না হলেও ধস থেকে ঘুরে দাঁড়িয়ে একের পর এক সর্বকালীন রেকর্ড ভেঙেছে ভারতীয় শেয়ার বাজার। চলতি ত্রৈমাসিকে দেশের শেয়ার বাজারে সবচেয়ে কদর বেড়েছে ধাতু, ক্যাপিটাল গুডস এবং তেল ও প্রাকৃতিক গ্যাসের। সঙ্গে কদর বেড়েছে ব্যাঙ্কিং, শিল্প ও অর্থলগ্নি ক্ষেত্রগুলিরও।

বিশেষজ্ঞরা বলছেন, এই সব ক্ষেত্রে কাজ করে যে ভারতীয় কোম্পানিগুলি তাদের শেয়ার কিনতেই গত ৪ মাসে রীতিমতো হুড়োহুড়ি পড়ে গিয়েছে বিদেশি বিনিয়োগকারীদের। তার ফলে, দেশের শেয়ার বাজার এখন ঊর্ধ্বমুখী। বিশেষজ্ঞদের আশা, আশা, চলতি অর্থবর্ষের শেষ ত্রৈমাসিকেও এই ধারা বজায় থাকবে। ফলে, দেশের শেয়ার বাজারের স্বাস্থ্য আরও দুই-তিন মাস ভালই থাকবে।

হুগলীতে রোড শো করলেন শুভেন্দু অধিকারী

English summary
Sensex rises to 49,792.12 points, How was Share Market graph on Wednesday, 20th Jan, 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X