• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৬ মাসের রেকর্ড ভেঙে উত্থান সেনসেক্সে! ৫ মাসের মধ্যে রেকর্ড দাম বাড়ল টাকার

ফের বৃদ্ধির পথে ফিরল ভারতীয় শেয়ার বাজার। এদিন ০.৮৩ শতাংশ উত্থান হয় নিফটি ৫০-র। এর ফলে নিফটি হয় ১১,৪৬৬.৪৫ পয়েন্টে। ৬ মাসের মধ্যে সব থেকে উচ্চতায় পৌঁছায় সেনসেক্স। এদিন৩৬৪ পয়েন্ট বেড়ে সেনসেক্স হয়ে দাঁড়ায় ৩৮,৭৯৯.০৮ পয়েন্টে। শুধু তাই নয়, ১ ডলারের তুলনায় ভারতীয় মুদ্রার দাম বেড়ে দাঁড়ায় ৭৪.৪১ টাকা।

৬ মাসের রেকর্ড ভেঙে উত্থান সেনসেক্সে! দাম বাড়ল টাকার

এর আগে গত সপ্তাহের শুক্রবার বাজার বন্ধ হওয়ার সময় ২১৪ পয়েন্ট বা ০.৫৬ শতাংশ বেড়েছে সেনসেক্স। সূচক দাঁড়িয়েছে ৩৮,৪৩৫ পয়েন্ট। অন্যদিকে, নিফটি ৫০ সূচক ০.৫৩ শতাংশ বা ৫৯ পয়েন্ট বেড়ে হয়েছে ১১,৩৭২।

গত সপ্তাহের শেষ কাজের দিনের শুরুটা খুব একটা ভালো ছিল না। বাজার খোলার পরে গত দিনের থেকে বেশ কিছুটা পড়ে যায় সূচক এবং অধিকাংশ সময় এই পার্থক্য বজায় ছিল। এক সময় সেনসেক্স ৩৫৯ পয়েন্ট পর্যন্ত বৃদ্ধি পেয়েছিল। অন্যদিকে, নিফটি ৫০ সূচক কিছুক্ষণের জন্য ১১,৪০০ বেঞ্চমার্ক টপকে যায়। শেষ পর্যন্ত অবশ্য সেই বৃদ্ধির পুরোটা ধরে রাখা যায়নি।

বম্বে স্টক এক্সচেঞ্জের ১৯টি ক্ষেত্রগত সূচকের মধ্যে ১৩টি'তে শেয়ার কেনার প্রবণতা লক্ষ্য করা গিয়েছে। এ ছাড়া ব্যাংকিং, রিয়েল এস্টেট, ফিন্যান্সিয়াল এবং রাষ্ট্রায়ত্ত ব্যাংকিং ক্ষেত্রের শেয়ার কেনার প্রতিও ঝোঁক ছিল লগ্নিকারীদের। অন্যদিকে, ধাতু, টেলিকম, তথ্যপ্রযুক্তি এবং তেল ও গ্যাসের শেয়ার বিক্রির চাপ ছিল।

জল্পনা নয়, সত্যি মারা গিয়েছেন কিম জং উন! উত্তর কোরিয়ার গদিতে ইয়ো জং

English summary
Sensex rises 6 months high and Indian rupees value goes 5 months high
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X