• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সেনসেক্সে জোয়ার আনল আরবিআইয়ের সিদ্ধান্ত, শেয়ার বাজারে রেকর্ড বৃদ্ধি, চড়ল নিফটিও

রিজার্ভ ব্যাঙ্কের রেপোরেট সিদ্ধান্তের পরেই েশয়ারবাজারে জোয়ার। সেনসেক্সে রেকর্ড বৃদ্ধি। এই প্রথম ৪৫,০০০ মার্ক পেরোল সেনসেক্স। নিফটি চড়ল ১৩,২০০ মার্ক। শেয়ার বাজারের বৃদ্ধিতে লাভের কড়ি গুনল এয়ারটেল, আলট্রাটেক সিমেন্ট এবং মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রা। এছাড়াও টাটা পাওয়ারস এবং আদানি পাওয়ার্স বিএসই-তে লাভবান হয়েছে।

সেনসেক্সে জোয়ার আনল আরবিআইয়ের সিদ্ধান্ত

অর্থনীতির স্থিতাবস্থা বজায় রাখতে রেপোরেট অপরিবর্তিত রেখেছে অরবিআই। ৪ শতাংশতেই রাখা হয়েছে রেপোরেট। একই সঙ্গে রিভার্স রেপোরেটও অপরিবর্তিত রাখা হয়েছে। আরবিআইয়ের সিদ্ধান্তে সিলমোহর দিয়েছে মনিটারি পলিসি কমিটিও। খরিফ মরশুমে অর্থনীতি এতে আরএ চাঙ্গা হবে বলে মনে করছেন অর্থনীতিবিদরা।

এদিকে আরবিআইয়ের এই সিদ্ধান্ত ঘোষণার সঙ্গে সঙ্গেও চাঙ্গা হয়ে উঠেছে দেশের শেয়ারবাজার। এই প্রথম শেয়ারবাজার ৪৫,০০০ মার্ক পার করেছে। একই ভাবে উর্ধ্বমুখী নিফটিও। নিফটি এক ধাক্কায় ১৩,২০০ মার্ক অতিক্রম করেছে। এতে সবচেয়ে বেশি শেয়ারের দর বেড়েছে আলট্রা টেক সিমেন্ট, ভারতী এয়ারটেল, মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রার।

নিফটিও লাভ গুনতে শুরু করেছে একাধিক সংস্থা। বিএসইতে লাভ কুড়িয়েছে টাটা পাওয়ার্স, আদানি পাওয়ার্স। লাগাতার মন্দার পর হঠাৎ করে সেনসেক্সের হাল ফেরায় খুশি শেয়ার বাজারের কারবারিরা। করোনা সংক্রমণের কারণে শেয়ার বাজারেও মন্দা চলছিল। দীর্ঘ মন্দার পর ধীরে ধীরে শেয়ারবাজারেও ব্যবসার হাল ফিরতে শুরু করেছে।

কলকাতাঃ বৈশাখীকে নিয়ে রাজ্যপালের কাছে শোভন, বৈশাখীকে কাজের জায়গায় হুমকির অভিযোগ

a.com}

English summary
Sensex record high after RBI reporate announcement
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X