• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দালাল স্ট্রিটে ফিকে উৎসবের আমেজ, শেয়ার বিক্রির হিড়িকে ৯০০ পয়েন্ট পতন সেনসেক্সে

একধাক্কায় ৯০০ পয়েন্ট পতনের জেরে ৪০ হাজারের গণ্ডির নিচে নেমে গেল শেয়ার বাজারের সূচক। দালাল স্ট্রিটে উৎসবের আমেজ ফিকে হয়ে যায় যখন এদিন বাজারে পতন দেখা যায়। উৎসবের মরশুমের আগেই শেয়ার বিক্রির হিড়িকের জেরে এই পতন বলে মত বিশেষজ্ঞদের।

৯২১ পয়েন্ট পড়ে গিয়েছিল সেনসেক্স

৯২১ পয়েন্ট পড়ে গিয়েছিল সেনসেক্স

এদিন একটা সময়ে ৯২১ পয়েন্ট পড়ে গিয়েছিল সেনসেক্স। অর্থাৎ একদিনের ব্যবধানেই ২.২৬ শতাংশ পতন হয়েছিল শেয়ার বাজারের সূচকে। এদিনে নিফটিতেও ২.০৪ শতাংশ পতন দেখা যায়। এর জেরে ২৪৪.৭৫ পয়েন্ট পড়ে গিয়ে নিফটি দাঁড়ায় ১১,৭২৬ পয়েন্টে।

কোন কোন শেয়ারের দাম পড়ল এদিন

কোন কোন শেয়ারের দাম পড়ল এদিন

হিন্দুস্তান লিভার, টাইটান, ওএনজিসি, বাজাজ অটো, আইটিসি, মারুতি, কোটাক ব্যাঙ্ক, বাজাজ ফিন্যান্স, ইন্দাস ইন্ড ব্যাঙ্ক, রিলায়েন্স, এক্সিস ব্যাঙ্ক, সান ফার্মা, আইসিআইসিআই ব্যাঙ্ক, টেক মহিন্দ্রা সহ একাধিক শেয়ারের বাজার দর পড়েছে। অন্যদিকে এই আবহেও দাম বেড়েছে টাটা স্টিল, এশিয়ান পেইন্সট এবং এনটিপিসির শেয়ারের।

আইটি সেক্টর এবং ব্যাঙ্কিং সেক্টরে শেয়ার বিক্রির হিড়িক

আইটি সেক্টর এবং ব্যাঙ্কিং সেক্টরে শেয়ার বিক্রির হিড়িক

বিশেষজ্ঞদের মতে মূলত আইটি সেক্টর এবং ফিন্যানসিয়াল ও ব্যাঙ্কিং সেক্টরে শেয়ার বিক্রির হিড়িকের জেরে এই পতন দেখা গিয়েছে বাজারে। এদিন রিলায়েন্স, ইনফোসিস, এইচডিএফসি ব্যাঙ্ক এবং টিসিএস-এর শেয়ার দর পতনের জেরেই ৪০০ পয়েন্টের ধাক্কা খায় সেনসেক্স। এর মধ্যে ইনফোসিসের শেয়ার পড়ে যায় ৩.৬৯ শতাংশ।

ফিকে উৎসবের আমেজ

ফিকে উৎসবের আমেজ

এদিকে সোমবার অর্থমন্ত্রী নির্মলা সীতারামন স্টিমুলাস ব্যবস্থা এবং চাহিদা সৃষ্টির জন্য কিছু ঘোষণা করেছিলেন। মনে করা হয়েছিল উৎসবের মুখে কেন্দ্রের এই ঘোষণা আরও চাঙ্গা করবে শেয়ার বাজারকে। তবে আদতে দেখা গেল যে সীতারমনের ঘোষণার ফল হয়েছে বিপরীত। সামগ্রিকভবে বাজারের অবস্থা যে ভালো নয় তা প্রতিফলিত হয়েছে বিএসই এবং এনএসই মিড ক্যাপ এবং স্মল ক্যাপ শেয়ার সূচকে।

কেরলের সোনা পাচার মামলায় দাউদ যোগ, আরও অস্বস্তিতে বিজয়নের বাম সরকার

English summary
Sensex drops 900 points on 15th October as due to sell off row before festive seasons
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X