• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সাংহাইয়ে লকডাউনের জের, সপ্তাহের প্রথম দিনেই শেয়ার বাজারে ধস

Google Oneindia Bengali News

সপ্তাহের প্রথম দিনেই শেয়ার বাজারে ধস। বাজার খুলতেই সেনসেক্স পড়ল ৭০০ পয়েন্ট। সাংহাইয়ের করোনা লকডাউনের জেরেই শেয়ার বাজারে প্রবল ধাক্কা বলে জানিয়েছেন অর্থনীতিবিদরা। একের পর এক ধাক্কা এসেই চলেছে শেয়ার বাজারে। গতসপ্তাহে রিজার্ভ ব্যাঙ্ক রেপোরেট বাড়ানোর পরেই এক ধাক্কায় ১০০০ পয়েন্টের বেশি নেমে গিয়েছিল শেয়ার বাজার। তার পরে আবার ধাক্কা খেল শেয়ার বাজার। মনে করা হচ্ছে টাকার দামের রেকর্ড পতনের কারণেই এই পরিস্থিতি তৈরি হয়েছে শেয়ারবাজারে।

৭০০ পয়েন্ট পড়ল শেয়ার বাজার

একদিকে সাংহাইয়ে লকডাউনের ধাক্কা। আটকে রয়েছে একাধিক বাণিজ্য। তার উপরে টাকার দামের রেকর্ড পতন। দুইয়ের ধাক্কায় সোমবার বাজার খুলতেই পড়তে শুরু করে শেয়ার বাজার। গত কয়েক সপ্তাহ ধরেই সাংহাইয়ে করোনা সংক্রমণ হু হু করে বাড়তে শুরু করেছে। সেকারণে কড়া লকডাউনের পথে হেঁটেছে সাংহাই। তার জেরে একাধিক জিনিস আন্তর্জাতিক বাজারে পৌঁছতে পারছে না। সাংহাই বিমানবন্দরে আটকে রয়েছে একাধিক কনসাইনমেন্ট। আন্তর্জাতিক বাণিজ্য প্রবল ধাক্কা খেয়েছে। তার সঙ্গে সোমবার আন্তর্জাতিক বাজারে রেকর্ড দাম পড়েছে। ডলারের তুলনায় ৭৭.৪২ টাকা দাম পড়েছে। সেকারণেই শেয়ারবাজারে একাধিক শেয়ারের দাম হু হু করে পড়তে শুরু করেছে।

নিফটিতেও প্রবল ধাক্কা এসেছে। নিফটি পড়েছে ২১৮ পয়েন্ট। হঠাৎ করে শেয়ার বাজারের ধসে একাধিক রাষ্ট্রায়াত্ব ব্যাঙ্ক, ধাতু শিল্প এবং বিদ্যুৎ সংস্থার শেয়ারে পতন হয়েছে। প্রায় সব কোম্পানির শেয়ারই ২ শতাংশ কমেছে। রেপোরেট বাড়ানোর পর থেকেই একের পর এক ধাক্কা আসছে শেয়ার বাজারে। করোনা সংক্রমণের সময় থেকেই মন্দা যাচ্ছে শেয়ার বাজার। মাঝে একটা দিন কিছুটা হলেও পরিস্থিতি একটু ভাল হয়েছিল। লাভের মুখ দেখতে শুরু করেছিল শেয়ার বাজার। কিন্তু তাতে বিশেষ কিছু লাভ হয়নি। তার পর থেকে একের পর এক শেয়ার পড়তে শুরু করেছিল। গত কয়েক সপ্তাহ ধরেই খুব একটা ভাল পরিস্থিতি যাচ্ছে না।

English summary
Sensex update news
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X