• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সাত লক্ষ কোটি উড়ে গিয়েছে এক লহমায়, করোনা নয়া স্ট্রেনের আতঙ্কে বিশাল পতন সেনসেক্সে

করোনা আতঙ্কে একটা সময়ে সেনসেক্সের বিশাল পতন দেখেছে দেশ। বিশ্ব অর্থনীতির ধসের প্রভাবে দালাল স্ট্রিট তলিয়ে গিয়েছিল লোকসানের চাপে। তবে সেই পরিস্থিতি কাটিয়ে উঠে রেকর্ড উত্থানও দেখে শেয়ার বাজারের কারবারিরা। তবে করোনার নায় স্ট্রেনের আতঙ্কে বড়সড় পতন হল সেনসেক্সে। এদিন এক ধাক্কায় প্রায় তিন শতাংশ পতন হয় সেনসেক্সে। সেয়ার বাজারের এই পতনে জেরে এদিন বিনিয়োগকারীদের পকেট থেকে সাত লক্ষ কোটি উড়ে গিয়েছে এক লহমায়।

করোনা নয়া স্ট্রেনের আতঙ্কে বিশাল পতন সেনসেক্সে

এদিন ১৪০০ পয়েন্ট পতন লক্ষ্য করা যায় সেনসেক্সে। এদিন বাজারের লেনদেন বন্ধ হওয়ার মুহূর্তে সেনেক্স গিয়ে ঠেকে ৪৫,৫৫৩.৯৬। এদিকে নিফটিরও পতন হয় এদিন। ১৩৩০০ পয়েন্টের নিচে নেমে যায় নিফটি। এদিন ব্যাঙ্কিং সেক্টরের শেয়ারে সব থেকে বড় ধাক্কা খেতে দেখা যায়। এছাড়া এদিন এনার্জি এবং ইনফ্রাস্ট্রাকচার সহ বাকি সব ক্ষেত্রের শেয়ারের দামেরই পতন হয় এদিন। এদিন বেলা দু'টো বেজে ৫৮ মিনিটে সেনসেক্স পড়ে ১৫৫৬.০৬ পয়েন্ট ব ৩.৩১ শতাংশ। তা স্থির হয় ৪৫৪০৪.৬৩ এর ঘরে। অপর শেয়ার সূচক নিফটি নামে ৫০১.৫ পয়েন্ট বা ৩.৬৪ শতাংশ। তা স্থির হয় ১৩২৫৯.০৫ এর ঘরে।

এদিন ওএনজিসি, টাটা মোটর্স, গেইল, হিন্ডালকো, ইন্ডিয়ান ওয়েল, ইন্ডাসইন্ড ব্যাঙ্ক এবং ভারত পেট্রলিয়ামের শেয়ারের দর কমেছে ৬.৯৭ থেকে ৮.৯৪ শতাংশ। এদিকে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ, আইসিআইসিআই ব্যাঙ্ক, এইচডিএফসি ব্যাঙ্কের শেয়ারের দাম কমেছে সবচেয়ে বেশি।

কলকাতাঃ রাজভবনে গিয়ে রাজ্যপালের সাথে সৌজন্য সাক্ষাৎ শুভেন্দুর, আজই পেলেন Z ক্যাটাগরি নিরাপত্তা

English summary
Sensex drops 1400 points as new coronavirus strain scares investors, market loses 7 lakh cr
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X