• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শেয়ার বাজারে রক্তক্ষরণ জারি, ১১০০ পয়েন্টের বেশি নামল সেনসেক্স

Google Oneindia Bengali News

ফের শেয়ার বাজারে ধস। শুক্রবার বাজার খুলতেই ১১৫৫ পয়েন্ট পড়ল শেয়ার বাজার। রিজার্ভ ব্যাঙ্ক রেপোরেট বৃদ্ধির পর থেকেই শেয়ার বাজারে রক্তক্ষরণ শুরু হয়েছে। মাঝে কয়েকদিন একটু ভাল দশা গেলেও শুক্রবার বাজার খুলতেই হু হু করে পড়তে শুরু করে একাধিক শেয়ারের দাম।

ফের শেয়ারবাজারে পতন

ফের শেয়ারবাজারে পতন

আবারও শেয়ার বাজারে পতন। লক্ষ্মীবারে বাজার খুলতেই পতন শুরু হয় েশয়ারবাজারে। হু হু করে পড়তে শুরু করে ৩০টি শেয়ারের দাম। প্রত্যেকটিই বড় বড় সংস্থা। একের পর এক বড় সংস্থার শেয়ারের দাম পড়তে শুরু করায় সংকট বেড়েছে। নিফটিতেও প্রবল ধাক্কা। সেখানেও একের পর এক সংস্থার শেয়ারের দাম পড়তে শুরু করেছে। ৩৩৫.৬৫ পয়েন্ট পড়েছে নিফটির দাম।

কোন কোন শেয়ারের দাম পড়ল

কোন কোন শেয়ারের দাম পড়ল

লক্ষ্মীবারে েযন শনির দশা লেগেছে শেয়ার বাজারে। একের পর এক নামি সংস্থার শেয়ারের দাম পড়তে শুরু করেছে। টেক মাহিন্দ্রা, বাজাজ ফিনসার্ভ,ইনফোসিস, উইপ্রো, টাটা স্টিল, এইচসিএল টেকনোলজিস, বাজাজ ফিনান্স,স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার শেয়ারের দাম পড়েছে। আইটি সংস্থা গুলির শেয়ারের দাম সবচেয়ে বেশি পড়েছে। শুধু ভারতের স্টক মার্কেট নয়, সিওল, সাংহাই, হংকং,টোকিও-র শেয়ার বাজারও ধাক্কা খেয়েছে।

রান্নার গ্যাসের দাম বৃদ্ধি

রান্নার গ্যাসের দাম বৃদ্ধি

শেয়ার বাজারের একদিকে যেমন ধস নেমেই চলেছে। আরেকদিকে হু হু করে বাড়ছে জ্বালানির দাম। রান্নার গ্যাসেরদাম ফের বেড়েছে। মে মাসের প্রথমেই ১০০০ টাকা ছাড়িয়ে গিয়েছিল রান্নার গ্যাসের দাম সেটা আরাও বাড়ল। রান্নাক গ্যাসের সিলিন্ডার প্রতি দাম সাড়ে তিন টাকা বেড়েছে। সেই সঙ্গে বাণিজ্যিক রান্নার গ্যাসের দামও ৮ টাকা করে বেড়েছে। তার জেরে ২ হাজার টাকা ছাড়িয়ে গিয়েছে বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম। পরিস্থিতি ভয়াবহ আকার নিয়েছে দেশে।

রেকর্ড মুদ্রাস্ফীতি

রেকর্ড মুদ্রাস্ফীতি

দেশে মুদ্রাস্ফীতি রেকর্ড আকার নিয়েছে। পাইকারি ও খুচরো মুদ্রাস্ফীতি এতটাই বেড়েছে যে সব রেকর্ড ছাপিয়ে গিয়েছে। জিনিসের দাম হু হু করে বাড়ছে। বিশেষ করে খাদ্য দ্রব্যের দাম বাড়তে শুরু করে দিয়েছে। চার-ডাল, শাক-সবজির পাশাপাশি দাম বাড়ছে মাছ-মাংস-ডিমের দাম। যার জেরে নাভিশ্বাস দশা তৈরি হয়েছে দেশবাসীর। সব থেকে কঠিন অবস্থা মধ্যবিত্তের। একদিকে জ্বালানির দাম বৃদ্ধি তার সঙ্গে খাদ্য দ্রব্যেরও দাম বৃদ্ধি। রিজার্ভ ব্যাঙ্ক অবশ্য আগেই ইঙ্গিত দিয়েছিল জিনিসের দাম বাড়বে।

English summary
Sensex update news
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X