• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রেপোরেট বাড়তেই শেয়ার বাজারে ধাক্কা, ১৩০০ পয়েন্ট পড়ল সেনসেক্স

Google Oneindia Bengali News

এক ধাক্কায় অনেকটাই পড়ল শেয়ার বাজার। রিজার্ভ ব্যাঙ্ক রেপোরেট বাড়াতেই শেয়ার বাজারে বড় ধাক্কা। ১০০০ পয়েন্ট পড়ল সেনসেক্স। নিফটিতেও বড় পতন লক্ষ্য করা গিয়েছে। রেপোরেট বৃদ্ধির কারনেই স্টক মার্কেটে এই ধস বলে মনে করছেন অর্থনীতিবিদরা। বেলা গড়াতে গড়াতে আরও পতন শুরু হয়েছে শেয়ার বাজারে। ১৩০০ পয়েন্ট পড়েছে সেনসেক্স।

রেপোরেট বাড়াল আরবিআই

রেপোরেট বাড়াল আরবিআই

হঠাৎ করে রেপো রেট বাড়ানোর কথা ঘোষণা করেছে রিজার্ভ ব্যাঙ্ক। রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর শক্তিকান্ত দাস ভার্চুয়াল সাংবাদিক বৈঠক করে রেপোরেট বৃদ্ধির কথা ঘোষণা করা হয়েছে। হঠাৎ করেই ৪০ বেসিস পয়েন্ট বাড়ানো হয়েছে। গত ২ বছর ধরে রেপো রেট অপরিবর্তিত েরখেছে। করোনা পরিস্থিতির কারণে রেপোরেট অপরিবর্তিত রাখা হয়েছিল। কিন্তু তাতে সরকারে কোষাগারে বিপুল ঘাটতি দেখা দিয়েছিল। সেকারণেই হয়তো হঠাৎ করে এই রেপোরেট বাড়ানো সিদ্ধান্ত ঘোষণা করেছে রিজার্ভ ব্যাঙ্ক। ৪.৪০ শতাংশ বাড়ানো হয়েছে রেপোরেট।

শেয়ার বাজারে ধাক্কা

শেয়ার বাজারে ধাক্কা

রেপোরেট এক ধাক্কায় অনেকটা বেড়েছে। সেকথা রিজার্ভ ব্যাঙ্ক ঘোষণা করার সঙ্গে সঙ্গে শেয়ার বাজারে ধস নামতে শুরু করে। ৩০টি শেয়ারের দাম কমতে শুরু করেছে। তার জেরে এক ধাক্কায় অনেকটা নেমেছে শেয়ারের দাম। ১০০০ পয়েন্ট পড়েছে শেয়ার বাজার। সকাল থেকে অবশ্য উত্থান-পতন চলছিল শেয়ার বাজারে। সেটা ধাপে ধাপে নামতে শুরু করেছিল। দুপুরে রিজার্ভ ব্যাঙ্কের ঘোষণার পরেই সেই রেপোরেট এক ধাক্কায় অনেকটাই কমে যায়।

কোন কোন শেয়ারের দাম কমল

কোন কোন শেয়ারের দাম কমল

রেপোরেট বাড়ার সঙ্গে সঙ্গে ৩০টি শোয়ারের দাম এক ধাক্কায় পড়ে গিয়েছে। বাজাজ টুইনস, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ, টাইটান, হিন্দুস্তান ইউনিলিভার, এইচডিএফসি ব্যাঙ্ক, সান ফার্মা, ডঃ রেড্ডি, ভারতী এয়ারটেলের শোরের দাম সব থেকে কমেছে। এই বাজারেও লাভের মুখ দেখেছে পাওয়ার গ্রিড, এনটিপিসি-র মত সংস্থাগুলি। ধাতু, বিদ্যুৎ, নির্মাণ শিল্পগুলির শেয়ারের বাজার কমতে শুরু করেছে। শেয়ার বাজারের পাশাপাশি নিফটিতেও বড় ধাক্কা খেয়েছে। যার জেরে সেখানেও একাধিক শেয়ারের দামের পতন শুরু হয়ে গিয়েছে।

মুদ্রাস্ফীতির আশঙ্কা

মুদ্রাস্ফীতির আশঙ্কা

হঠাৎ করে রেপোরেট বৃদ্ধির কারণে মুদ্রাস্ফীতি অনেকটাই বাড়বে। রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর শক্তিকান্ত দাস নিজেই সেকথা জানিয়েছেন। তিনি বলেছেন রেপোরেট বৃদ্ধির কারণে সব জিনিসের দামই বাড়বে। মুদ্রাস্ফীতি আর চরমে উঠবে এমনই আশঙ্কা প্রকাশ করা হয়েছে। দেশের একাধিক জায়গায় মুদ্রাস্ফীতি চরমে উঠেছে। সব জিনিসের দামই হু হু করে বাড়তে শুরু করেছে। সেকারণে সাধারণ মানুষের নাভিশ্বাস দশা তৈরি হয়েছে।

রেপো রেট ৪০ বেসিস পয়েন্ট বৃদ্ধির কথা ঘোষণা RBI গভর্নর শক্তিকান্ত দাসের, বাড়তে চলেছে জমা টাকার ওপরে সুদরেপো রেট ৪০ বেসিস পয়েন্ট বৃদ্ধির কথা ঘোষণা RBI গভর্নর শক্তিকান্ত দাসের, বাড়তে চলেছে জমা টাকার ওপরে সুদ

English summary
Sensex update news
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X