India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

১০০০ পয়েন্ট পড়ল শেয়ার বাজার, নিফটিতে পতন ১৬,৬০০

Google Oneindia Bengali News

শেয়ার বাজারে ফের পতন। ১০০০ পয়েন্ট পড়ল শেয়ার বাজার। নিফটি পড়ল ১৬,৬০০। একের পর এক শেয়ারের দাম পড়তে শুরু করেছে। নিফটি পড়েছে ১৬,৬০০। ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের কারণে লাগাতার শেয়ার বাজারে পতন দেখা গিয়েছিল। ফের শেয়ার বাজারে ধাক্কায় নতুন করে শঙ্কার মেঘ দেখা দিয়েছে।

১০০০ পয়েন্ট পড়ল শেয়ার বাজার, নিফটিতে পতন ১৬,৬০০

ইউক্রেনের সঙ্গে রাশিয়ার যুদ্ধের জেরে ভয়ঙ্কর ধস নেমেছিল শেয়ার বাজারে। তারপরে কিছুটা হলেও ঘুরে দাঁড়ালেও ফের ধাক্কা আসতে শুরু করে। এই নিয়ে নতুন জল্পনা শুরু হয়। দুপুর থেকে বাজারের অবস্থা খারাপ হতে শুরু করেছিল। এক ধাক্কায় অনেকটা কমে গিয়েছিল একাধিক শেয়ারের বাজার। এইডিএফসি ব্যাঙ্ক, ভারতী এয়ারটেল, সান ফার্মা, টাইটান, অ্যাক্সিস সহ একাধিক কোম্পানির শেয়ারের দাম কমতে শুরু করেছে। এছাড়াও টাটা স্টিল, কোটাক মাহিন্দ্রা, ইনফোসিস, এনটিপিসি, রিলায়েন্স ইন্ডাস্ট্রির শেয়ারের দামও কমতে শুরু করেছিল।

তেলের দাম বাড়তে শুরু করেছিল হু হু। যুদ্ধের কারণে অপরিশোধিত তেলের দাম বাড়তে শুরু করায় শেয়ার বাজারের ধাক্কা আসতে শুরু করে। তারপরেই ভারত সহ একাধিক ইউরোপ এবং এশিয়ার শেয়ার বাজারেও ধস নেমেছে। তার জের এসে পড়েছে ভারতেও। যুদ্ধের কারণে আবার রাশিয়া থেকে কম দামে তেল আমদানি করা হবে বলে খবর শোনা যাচ্ছে। দেশে মুদ্রাস্ফীতি বাড়তে শুরু করেছে। মুদ্রাস্ফীিত নিয়ন্ত্রণে মোদী সরকার কোনও পদক্ষেপ করছে না বলে অভিযোগ করা হয়েছে।

এদিকে নিফটিতেও ধাক্কা আসতে শুরু করেছে। মু্দ্রাস্ফীতি এবং তেলের দাম বৃদ্ধির প্রভাব পড়েছে নিফটিতেও। সেকারণে সকালের দিকে নিফটি মোটামুটি ঠিক গতিতেই চলছিল। কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নিফটিও প্রভাব পড়তে শুরু করে। দুপুরের পর থেকে নামতে শুরু করে সূচক। এক ধাক্কায় ১৬,৬০০ নেমেছে নিফটি। একাধিক কোম্পানির শেয়ারের দাম কমেছে। ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের কারণেই এই পরিস্থিতি তৈরি হয়েছে বলে মনে করছেন গবেষকরা।

English summary
Sensex down 1000 points Nifty down below 16,600 point
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X