দিনভর রেকর্ড পতনের পর কোথায় গিয়ে থামল সেনসেক্স, জেনে নিন

  • Posted By:
Subscribe to Oneindia News

বাজার খুলতেই আজ ক্রমাগত পতনে ধরাসায়ী হয়ে যায় সেনসেক্স। মার্কিন শেয়ার বাজারের রেকর্ড পতনের ঢেউ এসে আছড়ে পড়ে ভারতীয় শেয়ার বাজারে। আর তাতেই গত ৩ দিনে ৯.৬ লক্ষ কোটি টাকার ক্ষতি হয়ে যায় ভারতীয় লগ্নীকারীদের। সারাদিন ধরেও পতনের ধাক্কা সামলে উঠতে পারেনি দালাল স্ট্রিট।

দিনভর রেকর্ড পতনের পর কোথায় গিয়ে থামল সেনসেক্স, জেনে নিন

[আরও পড়ুন: সেনসেক্সে পতনে ধরাসায়ী দালাল স্ট্রিট,৩ দিনে ক্ষতি ৯.৬ লক্ষকোটি ]

এদিন, গত ৬ টি শেসনর মধ্যে সবচেয়ে কমে গিয়ে দাঁড়ায় বিএসই সেনসেক্স ও এনএসই নিফটি। ৫৬১ পয়েন্ট কম নিয়ে এদিনের মতো শেষ হয় সেনসেক্স। অন্যদিকে নিফটি ১৬৮ পয়েন্ট কম নিয়ে শেষ হয়েছে। দিনের শুরুতে সেনসেক্স ও নিফটি প্রায় ৩.৫ শতাংশ কম নিয়ে শেষ হয়। উল্লেখ্য়, মার্কিন যুক্তরাষ্ট্রে ডও জোনস পড়ে য়ায় ১,১০০ পয়েন্ট নিয়ে। গত ৬ বছরে এটিই সবচেয়ে খারাপ হাল করে দেয় মার্কিন ওয়ালস্ট্রিট। দিনের শেষে বিএসসি সেনসেক্স থেমেছে ৩৪, ১৯৫. ৯৪ এ। অন্য়দিকে নিফটি থেমেছে ১০,৪৯৮.২৫ এ।

[আরও পড়ুন: স্টক মার্কেটে বড়সড় ধাক্কার নেপথ্যে রয়ছে এই কারণগুলি]

শুধু ভারত নয়, মার্কিন বাজারে এই পতনের ধাক্কা চিন, , জাপান, দক্ষিণ কোরিয়ার সেয়ার বাজারেও পড়েছে। ফলেসেখানেও প্রায় ৩ শতংশ পতন লক্ষ্য় করা গিয়েছে শেয়ার বাজারে। অর্থনীতিবিদরা বলছেন , এমনিতেই বাজেটের পর বেশ একটু চাপে রয়েছে শেয়ার বাজার। যে বাজেট আসন্ন বিধানসভা নির্বাচনকে সামনে রেখে করা হয়েছে, আর তারওপর মার্কিন শেয়ার বাজারের প্রভাব আরও খানিকটা কপালে ভাঁজ ফেলেদেয় লগ্নীকারীদের।

English summary
Sensex closes 561 points lower, Nifty ends below 10,500 after huge lose.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.