• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

EPFO অ্যাকাউন্ট খুলতে পারেন যেকেউ, চাকুরিজীবী হওয়ার প্রয়োজন নেই, বড় ঘোষণা মোদী সরকারের

করোনা পরিস্থিতির মধ্যে ইপিএফও নিয়ে বড় সিদ্ধান্ত নিতে চলেছে মোদী সরকার। এবার থেকে কেবল চাকুরিজীবীরাই নন যেকেউ খুলতে পারবেন ইপিএফও অ্যাকাউন্ট। এমনই সিদ্ধান্ত নিতে চলেছে মোদী সরকার। এতে উপকৃত হবে অসংখ্য মানুষ। সামাজিক এবং আর্থিক নিরাপত্তা পাবেন অসংখ্য স্বনিযুক্ত মানুষ। ডাক্তার, আইনজীবী থেকে শুরু করে ক্ষুদ্র ব্যবসায়ী সকলেই এই সুবিধা পাবেন।

ইপিএফও নিয়ে বড় সিদ্ধান্ত

ইপিএফও নিয়ে বড় সিদ্ধান্ত

করোনা মহামারীর চরম সংকটজনক পরিস্থিতির মধ্যে ইপিএফও নিয়ে বড় সিদ্ধান্ত নিতে চলেছে মোদী সরকার। এবার স্বরোজগেরেরাও ইপিএফওর সুবিধা পাবেন। তাঁরাও ইপিএফও অ্যাকাউন্ট খুলতে পারবেন বসে সিদ্ধান্ত নিতে চলেছে মোদী সরকার। তবে কবে থেকে তা চালু হবে তা এখনও জানানো হয়নি।

উপকৃত হবে অসংখ্য মানুষ

উপকৃত হবে অসংখ্য মানুষ

মোদী সরকারের এই সিদ্ধান্তে দেশের অসংখ্য মানুষ উপকৃত হবে। স্বরোজগেরে যাঁরা তাঁরা বিশেষ উপকৃত হবেন। ডাক্তার, আইনজীবী, দোকানী, দিন মজুর থেকে শুরু করে ছোট ও ক্ষুদ্র ব্যবসায়ী সকলেই এই অ্যাকাউন্ট পাবেন। এতে পায় ৯০ শতাংশ মানুষ সামাজিক আর্থিক সুরক্ষা পাবেন। গত লোকসভা অধিবেশনে সামজিক সুরক্ষা বিল পাস হওয়ার পরেই এই সিদ্ধান্ত নিয়েছে মোদী সরকার।

আগের নিয়ম

আগের নিয়ম

আগে কেবল মাত্র চাকুরিজীবীরাই এই সামাজির সুরক্ষার সুবিধা পেতেন। ১০ জনের বেশি রয়েছে যে সংস্থায় সেই সংস্থাই এই নিয়মের আওতায় আসতে পারত। ইপিএফও স্কিমে ১৩ শতাংশ দিয়ে থাকে সংস্থা এবং ১২ শতাংশ দেয় কর্মীরা। এভাবেই চলে নিয়ম। কিন্তু এবার থেকে স্বরোজগেরেরাও এই অ্যাকাউন্ট খুলতে পারবেন। সেক্ষেত্রে স্বরোজগেরেদের ২০ শতাংশ সঞ্জয় নিজেদেরই করতে হবে।

আর্থিক সংকট

আর্থিক সংকট

করোনা পরিস্থিতিতে প্রবল আর্থিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছে দেশ। জিডিপি তলানিতে এসে ঠেকেছে। বহু মানুষের কাজ চলে গিয়েছে। তার উপরে অস্বাভাবিক মূল্য বৃদ্ধিতে নাভিঃশ্বাস উঠছে সাধারণ মানুষের। এই পরিস্থিতি ইপিএফও-র আর্থিক সুরক্ষায় অনেকটাই নিশ্চিন্ত হতে পারবেন সাধারণ মানুষ।

কোপ ব্যাংকের চাকরিতেও! খরচ কমাতে ৩০ হাজার কর্মীকে স্বেচ্ছাবসরে পাঠাচ্ছে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া

ঠাঁই হল না বব্বর-প্রসাদের, যোগীর রাজ্যে পার্টি ইস্তেহারের দায়িত্বে 'গান্ধী' বিশ্বাস ভাজন খুরশিদ

English summary
Self employed can open EPFO account now Modi govornment announce option
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X