• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাশ্মীর ইস্যুতে আলোচনা নয়, ভারতকে অভয় দিল রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদ

কাশ্মীর ইস্যুতে আর কোনও আলোচনা হবে না। ভারতকে এমনই আশ্বাস দিল রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদ। সামনের মাসেই ফের বৈঠকে বসতে চলেছে রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদ। কিন্তু সেই বৈঠকে কাশ্মীর প্রসঙ্গ উত্থাপন করা হবে না বলে জানিয়েছেন করেন সংস্থার প্রধান কেরেন পিয়ার্সে। তিনি জানিয়েছেন, নিরাপত্তা পরিষদের কোনও সদস্যই কাশ্মীর ইস্যুতে আলোচনার বিষয়ে কথা বলেননি।

কাশ্মীর ইস্যুতে আলোচনা নয়, ভারতকে অভয় দিল রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদ

সেকারণেই এই প্রসঙ্গ বাদ থাকবে। তবে কী বিষয়ে আলোচনা হবে তা নিয়ে কোনও কথা বলতে চাননি তিনি।আরবের এক সাংবাদিক প্রশ্ন করেছিলেন কাশ্মীর ইস্যুতে কোনও আলোচনা হবে কিনা এই বৈঠকে। তার প্রেক্ষিতেই এই উত্তর দেন কেরেন।

নিরাপত্তা পরিষদের এই সিদ্ধান্তে আবারও একবার ধাক্কা খেল পাকিস্তান। কারণ পাকিস্তানের পক্ষ থেকেই কাশ্মিরের সিদ্ধান্ত নিয়ে রাষ্ট্রপুঞ্জে বারবার নালিশ জানানো হয়েছে। কাশ্মীরিদের মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ করা হয়েছে। তার জবাব দিতেই কয়েকদিন আগে ইউরোপীয় ইউনিয়নে ২৩ জন প্রতিনিধি কাশ্মীর পরিদর্শন করেছেন। সেখানকার পরিস্থিতি দেখার পর তাঁরা ভারতের পক্ষেই রায় দিয়েছেন।

এই নিয়ে যদিও ভারতে বিরোধীরা সমালোচনায় সরব হয়েছে। কাশ্মীর ভারতের অভ্যন্তরীন বিষয জানার পরেও কেন বিদেশি পর্যবেক্ষকদের পরিদর্শনের অনুমতি দেওয়া হচ্ছে এই নিয়ে সরব হয়েছিলেন ভারতের বিরোধী রাজনৈতিক দলের নেতারা।

English summary
Security Council has no plans to take up the Kashmir issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X