• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

স্বাধীনতা দিবসের প্রাক্কালে লালকেল্লায় কঠোর নিরাপত্তা বলয়, বন্ধ একাধিক রাস্তা

Google Oneindia Bengali News

৭৬ তম স্বাধীনতা দিবস উপলক্ষে রাজধানীর প্রস্তুতি একেবারে চূড়ান্ত পর্যায়ে। দিল্লিকে নিরাপত্তার চাদরে মুড়িয়ে দেওয়া হয়েছে। লালকেল্লা ও তার আশেপাশে একাধিক স্তরে নিরাপত্তার বলয় গঠন করা হয়েছে। স্বাধীনতা দিবসে সন্ত্রাসী হামলার বিষয়ে গোয়েন্দারা সতর্ক করেছিলেন। এর জেরে নিরাপত্তা আরও কঠোর করা হয়েছে।

প্রধানমন্ত্রীর জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা

প্রধানমন্ত্রীর জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা

সোমবার ১৫ অগস্ট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তেরঙ্গা উত্তোলন করবেন। লালকেল্লার প্রাচীর থেকে তিনি জাতির উদ্দেশে ভাষণ দেবেন। এই অনুষ্ঠানে দেশের পাশাপাশি বিদেশ থেকেও বহু আমন্ত্রিত উপস্থিত থাকবেন। দেশের সাধারণ মানুষ এই অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারবেন। স্বাধীনতা দিবস উপলক্ষে প্রধানমন্ত্রীর বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও সোমবার শান্তিপূর্ণভাবে অনুষ্ঠান পরিচালনা ও ভিড় নিয়ন্ত্রণের জন্য একাধিক ব্যবস্থা নেওয়া হয়েছে। দেশে করোনা সংক্রমণ ঊর্ধ্বগামী। অনুষ্ঠানে উপস্থিত সকলকে করোনা বিধি মেনে চলতে হবে বলে জানা গিয়েছে। লালকেল্লার চারপাশের পাঁচ কিলোমিটার ব্যাসার্ধের এলাকাকে ঘুড়ি ওড়ানোর অঞ্চল হিসেবে চিহ্নিত করা হয়েছে।

লালকেল্লার পার্শ্ববর্তী অঞ্চলে যান চলাচলে নিষেধাজ্ঞা

লালকেল্লার পার্শ্ববর্তী অঞ্চলে যান চলাচলে নিষেধাজ্ঞা

লালকেল্লার আশেপাশে বেশ কয়েকটি জায়গায় সকাল ১০টা থেকে বিকেল চারটে পর্যন্ত যান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। নেতাজি সুভাষ মার্গ দিল্লি গেট থেকে চাট্টা রেল, লোথিয়ান রোড থেকে জিপিও দিল্লি চট্টা রোড, ফাউন্টেন চক থেকে লালকেল্লা পর্যন্ত চাঁদনিচক রোড, রিং রোড থেকে নেতাজি সুভাষ মার্গ পর্যন্ত নিষাদ রাজ মার্গ বন্ধ থাকবে। এছাড়াও একাধিক রাস্তা বন্ধ থাকবে বলে জানা গিয়েছে। তবে বিশেষ কিছু গাড়িকে চলাচলের অনুমতি দেওয়া হয়েছে দিল্লি পুলিশের তরফে।

দিল্লির সীমান্ত বারাবর একাধিক নিষেধাজ্ঞা

দিল্লির সীমান্ত বারাবর একাধিক নিষেধাজ্ঞা

দেশের ৭৬ তম বর্ষ উপলক্ষে সীমান্ত বরাবর একাধিক নিষেধাজ্ঞা জারি করেছে। রবিবার রাত ১০টা থেকে সোমবার সকাল ১১টা পর্যন্ত দিল্লির একাধিক সীমান্তে বাণিজ্যিক ও যাত্রীবাহী যান চলাচল বন্ধ রাখা হয়েছে। নয়ডার বর্ডারের পাশাপাশি লনি সীমান্ত, সিংঘু সীমান্ত, গাজিপুর সীমান্ত, টিকরি সীমান্ত সহ একাধিক সীমান্তে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। দিল্লিতে বেশ কিছু বাসের রুট পরিবর্তন করা হয়েছে। লালকেল্লা অবধি যে বাসগুলো যাওয়ার কথা, সেগুলোর গন্তব্য এগিয়ে নিয়ে আসা হয়েছে। নিরাপত্তা বাহিনীর তরফে জানানো হয়েছে, অনুষ্ঠানে আসা অতিথি ও সাধারণ দর্শকদের চেকিংয়ের মুখে পড়তে হবে। এছাড়াও অনুষ্ঠানে গাড়ির চাবি, ক্যামেরা, বাক্স জাতীয় কোনও জিনিস নিয়ে প্রবেশ করা যাবে না।

 ভারতের ইতিহাসের সব থেকে দুঃখজনক অধ্যায়, দেশভাগের ভয়ানক স্মৃতি উস্কে দিলেন প্রধানমন্ত্রী ভারতের ইতিহাসের সব থেকে দুঃখজনক অধ্যায়, দেশভাগের ভয়ানক স্মৃতি উস্কে দিলেন প্রধানমন্ত্রী

English summary
Security arrangement of Red Fort due on Independence Day in Delhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X