• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাড়ছে করোনা উদ্বেগ! শনিবার থেকেই ১৪৪ ধারা জারি গোটা রাজস্থানে

  • |

শীত পড়তেই ফের দেশে জাঁকিয়ে বসছে করোনা। অন্যদিকে গত কয়েক সপ্তাহে সংক্রমণের ধার বাড়ার পর আগামী সপ্তাহ থেকেই রাজ্যজুড়ে ফের লকডাউন জারির ব্যাপারে আলোচনা শুরু করেছে মধ্যপ্রদেশ। এবার কার্যত সেই রাস্তাতে হেঁটেই গোটা রাজ্যে ১৪৪ ধারা জারি করতে চলেছে রাজস্থান। নতুন করে গোটা রাজ্যে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বাড়াতেই এই সিদ্ধান্ত নিয়েছে রাজস্থানের গেহলট সরকার।

বাড়ছে করোনা উদ্বেগ! শনিবার থেকেই ১৪৪ ধারা জারি গোটা রাজস্থানে

ইতিমধ্যে সমস্ত জেলা প্রশাসনের সঙ্গেই ১৪৪ ধারা জারির ব্যাপারে আলোচনা পর্বও সারা হয়েছে বলে খবর। এমনকী ১৪৪ ধারার মেয়াদ নিয়েও সমস্ত জেলাশাসকের হাতেও পূর্ণ ক্ষমতা দিয়েছে রাজ্য প্রশাসন। এলাকাভিত্তিক পরিস্থিতির কথা বিবেচনা করেই তারা বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানাবেন। এমতাবস্থায় ২১ নভেম্বর থেকে ১৪৪ ধারা জারি করা হলেও তা কবে শেষ হবে সেই বিষয়ে এখনই কোনও ইঙ্গিত পাওয়া যাচ্ছে না।

এদিকে দেশের করোনা তালিকায় ক্রমেই উপরের দিকে উঠছে রাজস্থান। শুক্রবার পর্যন্ত সেখানে মোট ২ লক্ষ ৩০ হাজার করোনা আক্রান্তের খোঁজ মিলেছে বলেও সরকারি পরিসংখ্যানে দেখা যাচ্ছে। পাশাপাশি মারা গিয়েছেন ২ হাজার ১০০ জনের বেশি মানুষ। অন্যদিকে রাজস্থানের পাশাপাশি নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে পড়শি রাজ্য দিল্লি, হরিয়ানাও। ইতিমধ্যেই রাজধানীর করোনা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে বিশেষ বৈঠকও সেরেছেন স্বারাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। দিল্লি, হরিয়ানা রাজস্থানের পাশাপাশি মণিপুর ও গুজরাটের করোনা পরিস্থিতি পর্যালোচনার জন্য উচ্চ পর্যায়ের টিমও তৈরি করেছে কেন্দ্র।

কলকাতা : অসুস্থ মুকুল রায়কে দেখতে হাসপাতালে দিলীপ ঘোষ

ভাঙল ৪৭ দিনের রেকর্ড! ফের দেশে সুস্থতার হারকে ছাপিয়ে গেল দৈনিক আক্রান্তের সংখ্যা

English summary
Rajasthan is walking on the road of issuing section 144 to prevent new corona infection
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X