• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একে হবে না তামিলনাডুতেও জেগে উঠেছে দ্বিতীয় রাজধানীর দাবি, মাদুরাই ভার্সেস ত্রিচি, তুঙ্গে বিতর্ক

অন্ধ্রের দেখা দেখি এবার তামিলনাড়ুতেও জেগে উঠেছে। শুধু চেন্নাই হলে হবে না এমজি রামচন্দ্রের ইচ্ছে ছিল ত্রিচিকে রাজধানী করা। এমনই দাবি জানিয়েছেন তামিলনাড়ুর পর্যটনমন্ত্রী ভেল্লামান্ডি এন নটরাজন। তিনি এডিএমকে প্রতিষ্ঠাতার দাবিকে স্বীকৃতি দেওয়ার দাবিতে সরব হয়েছেন। অন্যদিকে আবার আরেক মন্ত্রী মাদুরাইকে দ্বিতীয় রাজধানী করার দাবি জানিয়েছেন।

দ্বিতীয় রাজধানীর দাবি

দ্বিতীয় রাজধানীর দাবি

অন্ধ্র প্রদেশে দুিট রাজধানী ঘোষণা করেছে ওয়াইএস কংগ্রেস সরকার। বিশাখা পত্তনমকেও রাজধানী হিসেবে ঘোষণা করা হয়েছে। এবার তার দেখাদেখি তামিলনাড়ুতেও জেগে উঠেছে দ্বিতীয় রাজধানীর দাবি। একদল ত্রিচিকে দ্বিতীয় রাজধানী করার দাবি জানিয়েছে আরেক দল মাদুরাইকে দ্বিতীয় রাজধানী করার দাবি জানিয়েছে।

ত্রিচিকে রাজধানী করার দাবি

ত্রিচিকে রাজধানী করার দাবি

রাজ্যের পর্যটন মন্ত্রী ভেল্লামান্ডি এন নটরাজন দাবি করেেছন তিরুচিরাপল্লিকে রাজধানী করার স্বপ্ন দেখেছিলেন এডিএমকে প্রতিষ্ঠাতা এমজি রামচন্দ্রন। সেই ইচ্ছেকে স্বীকৃতি দেওয়ার সময় এসে গিয়েছে। তাই চেন্নাইয়ের পাশাপাশি তিরুচিরাপত্তিকেও রাজধানী করার দাবি জানিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রী পালানিস্বামী এবং উপমুখ্যমন্ত্রী পনিরসেলভমের কাছে অনুরোধ জানিয়েছেন তিিন।

মাদুরাইকেও রাজধানী করার দাবি

মাদুরাইকেও রাজধানী করার দাবি

অন্যদিকে কয়েকদিন আগে আবার তামিলনাড়ুরে রাজস্ব মন্ত্রী আর বি উদয়কুমার আবার মুখ্যমন্ত্রী পালানিস্বামীকে দাবি জানিয়েছিলেন মন্দির শহর মাদুরাইকে রাজ্যের দ্বিতীয় রাজধানী হিসেব ঘোষণা করা হোক। এডিএমকের মাদুরাই শাখা ইতিমধ্যেই এই নিয়ে প্রস্তাব পাস করিয়ে ফেলেছে।

বিধানসভা ভোট

বিধানসভা ভোট

সামনেই তামিলনাড়ুর বিধানসভা ভোট। তারই মধ্যে জেগে উঠেছে রাজধানী বিতর্ক। তিরুচিরাপল্লি না মাদুরাই কার িদকে পাল্লা ভারী এই নিয়ে উত্তাপ বাড়ছে তামিলনাড়ুেত।

দলবদলের পাশাপাশি জমি দখলেও পিকে কোম্পানি! শান্তিনিকেতন নিয়ে বিস্ফোরক সৌমিত্র খাঁ

English summary
Second Capitam demand in Tamil Nadu raise head ahed of assembly election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X