পশ্চিমী পোশাক পরায় স্কুল থেকে বহিষ্কৃত শিক্ষিকা,পাল্টা এই পদক্ষেপ

  • Posted By:
Subscribe to Oneindia News

তিরুপতির এক প্রাইভেট স্কুলে পোশাক বিতর্কের জেরে চাকরি থেকে বরখাস্ত করা হয় এক শিক্ষিকাকে। যার জেরে বিতর্ক চরমে উঠেছে। শিক্ষিকার বিরুদ্ধে অভিযোগ ছিল, যে তিনি পশ্চিমী পোশাক পরে কর্মক্ষেত্রে আসেন। আর এই অভিযোগের জেরেই তাঁকে স্কুল থেকে বহিষ্কৃত করা হয়। গোটা ঘটনা আপাতত আইনি ল়ডাইয়ের পর্যায়ে।

পশ্চিমী পোশাক পরায় স্কুল থেকে বহিষ্কৃত শিক্ষিকা,পাল্টা এই পদক্ষেপ

৪৩ বছর বয়সী বেউলা রানি রাভাদা, শ্রী বিদ্যানিকেতন ইন্টারন্যাশনাল স্কুলে গত বছরের ৪ সেপ্টেম্বর থেকে নিযুক্ত হন ইংরাজি সাহিত্যের শিক্ষিকা হিসাবে। চাকরির ৩ মাসের মধ্যেই বেউলাকে ছাঁটাইয়ের চিঠি ধরিয়ে দেয় স্কুল কর্তৃপক্ষ। চিঠিতে জানানো হয়, ফর্মাল শার্ট আর ফর্মাল প্যান্ট পরে তাঁর স্কুলে আসা , স্কুলের নিয়ম বিরুদ্ধ। আর তার জেরেই তাঁকে বহিষ্কৃত করা হচ্ছে। জানানো হয়, শিক্ষিকা হিসাবে স্কুলের চাকরির ১১ ও ১৩ নম্বর নিয়ম ভঙ্গ করেছেন বেউলা।

এদিকে, এইরকম এক চিঠি ঘিরে রীতিমত ক্ষুব্ধ বেউলা আইনি লড়াইয়ের পথ বেছে নিয়েছেন। পোশাক বিতর্ক কেবলমাত্র অজুহাত বলে দাবি বেউলার। তাঁর অভিযোগ, যেহেতু বেউলা একজন অ্যঙলো ইন্ডিয়ানের সঙ্গে বিয়ে করেছেন , সেই জন্যই তাঁকে জাতপাত ইস্যুতে নিশানা করা হচ্ছে।

English summary
A former English teacher at a Tirupati-based private school — who was allegedly terminated for wearing western clothes to work — is now fighting a legal battle against the management to reclaim her job, honour and self-respect.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.