• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সারা দেশে স্কুল কলেজ খুলবে অগাস্টে! সম্ভাব্য তারিখ জানালেন মানব সম্পদ উন্নয়নমন্ত্রী

সারা দেশে স্কুল কলেজ খুলবে এবছরের অগাস্টে। সম্ভাব্য তারিখ হল ১৫ অগাস্টের পরে। এদিন এমনটাই জানিয়েছেন, মানব সম্পদ উন্নয়নমন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক। প্রসঙ্গত উল্লেথযোগ্য মার্চের মাঝামাঝি সময় থেকে সারা দেশের বেশিরভাগ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। আর কিছু বন্ধ হয়েছে সারা দেশে লকডাউন শুরুর সময় থেকে।

সব পরীক্ষার ফল ঘোষণা করা হবে

সব পরীক্ষার ফল ঘোষণা করা হবে

কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন, সারা দেশেই এর মধ্যে সব পরীক্ষা নেওয়া হয়েছে কিংবা হচ্ছে, তার ফল ১৫ অগাস্টের মধ্যে প্রকাশ করার চেষ্টা চালানো হচ্ছে।

হরিয়ানার জুলাই থেকে খুলবে স্কুল

হরিয়ানার জুলাই থেকে খুলবে স্কুল

অন্যদিকে হরিয়ানা সরকার জানিয়েছে, সামনের মাস থেকে ধাপে ধাপে তারা স্কুল খুলবে। হরিয়ানার শিক্ষামন্ত্রী কানোয়ার পাল জানিয়েছেন, সরকার এব্যাপারে অভিভাবক, শিক্ষক-শিক্ষিকা এবং বিশেষজ্ঞদের মত নেবে। তারপরেই ক্লাস শুরুর ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

 ধাপে ধাপে স্কুল খোলার সিদ্ধান্ত

ধাপে ধাপে স্কুল খোলার সিদ্ধান্ত

প্রথমে দশম থেকে দ্বাদশ শ্রেণি খোলার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে জুলাইয়ে। এরপর ষষ্ঠ থেকে নবম শ্রেণি। একেবারে শেষ পর্যায়ে প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি খোলা হবে। মন্ত্রী আরও জানিয়েছেন, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ক্লাস শুরু হবে অগাস্ট থেকে।

 গত মাসেই রটেছিল স্কুল কলেজ খোলার খবর

গত মাসেই রটেছিল স্কুল কলেজ খোলার খবর

গতমাসে সংবাদ প্রকাশিত হয়েছিল জুলাই থেকে জোন ভিত্তিক স্কুল, কলেজ খোলা হবে। গ্রিন কিংবা অরেঞ্জ জোন দিয়ে তা শুরু করা হবে। যদিও পরে স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে জানানো হয়, সেব্যাপারে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

সুন্দরবনে চালু হল ৫ কোটি ম্যানগ্রোভ রোপণ প্রকল্প

তৃণমূলে কি হেভিওয়েটদের মিলিয়ে দিতে পারবেন মমতা, নয়া সমীকরণে বাধ সেধেছে অন্তর্কলহ

English summary
Schools and Colleges will reopen across India in August 2020, says HRD minister. All educational institutions have been shut since mid March.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X