• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সবে মিলে করি কাজ, একসঙ্গে ভেলপুরি বানিয়ে ভাইরাল ক্লাস টু-এর ক্ষুদেরা

Google Oneindia Bengali News

টিম-বিল্ডিং অ্যাক্টিভিটি একটি শিশুর গঠনমূলক সময়ের একটি অবিচ্ছেদ্য অংশ। এর মাধ্যমে, শিশুরা কীভাবে একসঙ্গে থেকে একসাথে থেকে কাজ করতে হয় তা শেখে এবং দলগত মনোভাব বজায় রাখতে শেখে। আপনি নিশ্চয়ই ভাবছেন কেন আমরা হঠাৎ এই কথা বলছি। অনলাইনে সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিওতে, দ্বিতীয় শ্রেণীর-এর একদল ছাত্র মিলে ভেলপুরি তৈরি করেছে। ক্লিপটি ইনস্টাগ্রামে 'RJF Nagriksatta; নামক একটি পেজ থেকে শেয়ার করা হয়েছে এবং এটি ১০.২ মিলিয়ন জন দেখেছেন।

সবে মিলি করি কাজ,একসঙ্গে ভেল্পুরি বানিয়ে ভাইরাল ক্লাস টু-এর ক্ষুদেরা

ভেলপুরি একটি সুস্বাদু স্ন্যাক যা ভারত থেকে উদ্ভূত হয় এবং এটি এক ধরনের চাটও। এটি পাফ করা চাল, শাকসবজি এবং একটি টেঞ্জি তেঁতুলের সস দিয়ে তৈরি এবং এটি একটি কুঁচকে যায়।

ভেলকে প্রায়ই 'সৈকত স্ন্যাক' হিসেবে চিহ্নিত করা হয়, যা মুম্বাইয়ের সৈকত যেমন চৌপাট্টি বা জুহুর সাথে দৃঢ়ভাবে যুক্ত। এর উৎপত্তির জন্য একটি তত্ত্ব হল যে এটি ভিক্টোরিয়া টার্মিনাসের কাছে ভিথাল নামক একটি রেস্তোরাঁয় উদ্ভাবিত হয়েছিল। অন্য একটি তত্ত্ব অনুসারে, ভেলপুরি শহরের গুজরাটি সম্প্রদায়ের দ্বারা কল্পনা করা হয়েছিল, যারা সাধারণ উত্তর ভারতীয় চাটে জটিল স্বাদ যোগ করে এটি তৈরি করেছিল। গুজরাটি গৃহিণীরা এটি তৈরি করতে শুরু করে, এবং পাকোদি পুরির মতো বিভিন্ন প্রকারের উদ্ভাবন করে এবং এটি জনপ্রিয়তা ছড়িয়ে পড়ার সাথে সাথে ম্যাঙ্গালোরিয়ান এবং সিন্ধিদের মতো বিভিন্ন সম্প্রদায় তাদের নিজস্ব সংস্করণ তৈরি করে।

মূল মুম্বাই রেসিপিটি ভারতের বেশিরভাগ অংশে ছড়িয়ে পড়েছে, যেখানে স্থানীয় খাবারের প্রাপ্যতার জন্য এটি পরিবর্তন করা হয়েছে। শুকনো ভেল পশ্চিম মহারাষ্ট্রের একটি মশলাদার নামকিন ভদং থেকে তৈরি করা হয় এবং পেঁয়াজ, ধনে এবং লেবুর রস দিয়ে সাজানোর পরে খাওয়া হয়। ভেলপুরির বাংলা রূপকে বলা হয় ঝালমুড়ি (অর্থাৎ "মশলাদার ভাত")। ভেলপুরির একটি স্থানীয় ম্যাঙ্গালোর রূপ ম্যাঙ্গালোরে চুরুমুরি বা চুরমুরি নামে পরিচিত।

এখন ভাইরাল হওয়া ভিডিওতে, ছাত্রদের একটি বড় পাত্রে একে একে ভেলপুরির উপাদান রাখতে দেখা যায়। একজন শিক্ষার্থী পাত্রে ঢেলে ভাত যোগ করলে অন্যরা টমেটো, পেঁয়াজ, ভাজা ছানা এবং ধনে যোগ করে। একটা বাচ্চাও একটা লেবু চেপে দিল এবং শেষে একটা ছোট ছেলে ভেলপুরিতে কিছু লবন মেশালো। তিনি সল্ট বে-এর খাবারের মশলা করার স্টাইলটিও পুনরায় তৈরি করেছিলেন। হ্যাঁ, আপনি যে অধিকার পড়া। পোস্টের ক্যাপশন অনুযায়ী, শিক্ষার্থীরা মুম্বাইয়ের লালজি ত্রিকমজি এমপিএস ইংলিশ মিডিয়াম স্কুলের।

ভেলপুরি তৈরি করা হয় পাফ করা ভাত এবং সেভ (বেসনের আটা থেকে তৈরি পাতলা নুডুলসের মতো আকৃতির একটি ভাজা খাবার) আলু, পেঁয়াজ, চাট মসলা এবং চাটনি এবং অন্যান্য ভাজা খাবারের মিশ্রণের সাথে মিশ্রিত খাবারের ভিত্তি হিসেবে। ভেলপুরিতে মিষ্টি, নোনতা, টার্ট এবং মশলাদার স্বাদের ভারসাম্য রয়েছে, যার মধ্যে বিভিন্ন টেক্সচার রয়েছে, যার মধ্যে পাফ করা ভাত এবং ভাজা সেভ থেকে খসখসে এবং কুঁচকি রয়েছে। অন্যান্য সাধারণভাবে ব্যবহৃত উপাদানগুলির মধ্যে রয়েছে টমেটো এবং মরিচ বেসে যোগ করা। উত্তর ভারতের রেসিপিগুলিতে ছোট ছোট টুকরো করে কাটা সেদ্ধ আলুও রয়েছে।

English summary
bhelpuri making video got viral in social media
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X